Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

পাক মন্ত্রীর কাছে চীনা নাগরিকের ইসলাম ধর্ম গ্রহণ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৯ জানুয়ারি, ২০১৯, ৬:৫২ পিএম

পাকিস্তানে ক্ষমতাসীন দল তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) এর খাইবার পাখতুনখাওয়ার খনিজ সম্পদ মন্ত্রী আমজাদ আলী সাহায্যে ইসলাম ধর্ম গ্রহণ করলেন এক চীনা নাগরিক। মন্ত্রীর সাথে তার ‘কলেমা’ পড়ার ভিডিও পিটিআই’র মিডিয়া সেলে প্রকাশিত হওয়ার পর সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে ভাইরাল হয়ে যায়। খবর টাইমস অব ইন্ডিয়া।
ভিডিওতে দেখা যায়, কলেমা পাঠ করে ধর্মান্তরিত হওয়ার পর চীনা নাগরিককে মন্ত্রী আলী বলছেন, অভিনন্দন, আপনি এখন একজন মুসলমান, আপনার নাম আবদুল্লাহ।
এ বিষয়ে এক্সপ্রেস ট্রিবিউনকে আলী বলেন, চীনের গোয়ানঝৌতে সাঈদ বিন আবি ওয়াকাস (রাঃ) এর মাজার জিয়ারত করতে যেয়ে আবদুল্লাহর সাথে তার প্রথম দেখা হয়। সে আমাদের সাথে কয়েকটি ছবি তোলে এবং পরে আমরা অনেকক্ষন কথা বলি। সে তখন ইসলাম সম্পর্কে আগ্রহী হয় এবং মুসলমান হতে আগ্রহ প্রকাশ করে। তিনি জানান, এরপরে তার আমন্ত্রণে আবদুল্লাহ পাকিস্তানে আসে এবং ইসলাম ধর্ম গ্রহণ করে।



 

Show all comments
  • Abdus Sobahan ৩০ জানুয়ারি, ২০১৯, ৭:০০ পিএম says : 0
    Thanks Allah. Thanks brother.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসলাম ধর্ম গ্রহণ

১১ আগস্ট, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ