Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

‘২০১৮ সা‌লে সড়ক দুর্ঘটনায় ৪৪৩৯ জনের প্রাণহানি’

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ জানুয়ারি, ২০১৯, ১২:৪৯ পিএম

২০১৮ সালে সারা‌দে‌শে ৩ হাজার ১০৩টি সড়ক দুর্ঘটনায় সড়ক দুর্ঘটনায় মোট ৪ হাজার ৪৩৯ জন মানুষ প্রাণ হা‌রি‌য়ে‌ছেন বলে জা‌নি‌য়ে‌ছেন নিরাপদ সড়ক চাই (নিসচা) সংগঠ‌নের সভাপ‌তি ই‌লিয়াস কাঞ্চন। আজ মঙ্গলবার রাজধানীর ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাগর-রুনি মিলনায়তনে আ‌য়ো‌জিত ২০১৮ সা‌লের সড়ক দুর্ঘটনার প‌রিসংখ্যান প্র‌তি‌বেদন প্রকাশ আনুষ্ঠা‌নে তি‌নি এসব তথ্য তু‌লে ধ‌রেন।

এর আগে ২৫ জানুয়ারি বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতির মহাসচিব মোজাম্মেল হক চৌধুরী সংবাদ সম্মেলনে জানান, ২০১৮ সালে সড়কে ৫ হাজার ৫১৪টি দুর্ঘটনা ঘটেছে। এতে নিহত হয়েছেন ৭ হাজার ২২১ জন। আহত হয়েছেন ১৫ হাজার ৪৬৬ জন। সড়ক, রেল, নৌ ও আকাশপথের মোট দুর্ঘটনার সংখ্যা ৬ হাজার ৪৮টি। এসব দুর্ঘটনায় মোট নিহত হয়েছেন ৭ হাজার ৭৯৬ জন। আহতের সংখ্যা ১৫ হাজার ৯৮০।

আজ লি‌খিত বক্ত‌ব্যে ইলিয়াস কাঞ্চন ব‌লেন, ‘২০১৮ সা‌লে সড়ক দুর্ঘটনায় ৪৪৩৯ জন মানুষের প্রাণ গে‌লেও ৭ হাজার ৪২৫ জন আহত হ‌য়ে‌ছেন। হাসপাতা‌লে ভ‌র্তির পর ৭৪০ জন মারা গে‌ছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়ক দুর্ঘটনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ