Inqilab Logo

সোমবার, ১০ জুন ২০২৪, ২৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৩ যিলহজ ১৪৪৫ হিজরী

দাখিলে কাগতিয়া কামিল মাদ্রাসার শিক্ষার্থীদের সাফল্যের ধারা অব্যাহত

প্রকাশের সময় : ১২ মে, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : প্রতি বছরের মতো চলতি বছরেও দাখিল পরীক্ষায় চট্টগ্রামের ঐতিহ্যবাহী ও রাউজানের প্রাচীনতম কাগতিয়া এশাতুল উলুম কামিল এম.এ মাদ্রাসার শিক্ষার্থীরা সাফল্য ধরে রেখেছে। চলতি বছর এ মাদ্রাসা থেকে সর্বমোট ৫৭ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে। এদের মধ্যে ৩ জন জিপিএ ৫.০০, ২১ জন এ, ০৯ জন এ-গ্রেডে পাস করেছে। মাদ্রাসার এ ভাল ফলাফলে শিক্ষার্থী ও অভিভাবকেরা আনন্দিত।
মাদ্রাসা অধ্যক্ষ আল্লামা ছৈয়্যদ মুহাম্মদ মুনির উল্লাহ্ আহমদীর মেধা, প্রজ্ঞা ও সার্বক্ষণিক কঠোর মনিটরিং এর কারণেই কাগতিয়া কামিল এম.এ মাদরাসার শিক্ষার্থীরা এত ভাল ফলাফল করেছে। বছরের শুরু থেকেই দক্ষ শিক্ষকম-লী দ্বারা পাঠদান এবং শ্রেণিকক্ষেই তা আদায় করা, ক্লাসটেস্ট, সাপ্তাহিক ও মাসিক পরীক্ষার ব্যবস্থা, লেখাপড়ার অগ্রগতি বিষয়ে অভিভাবকদের অবহতিকরণ এবং অপেক্ষাকৃত দুর্বল ও অমনোযোগী শিক্ষার্থীদের প্রতি বিশেষ যতœ মাদ্রাসার ধারাবাহিক এ সাফল্যের নেপথ্যে প্রধান ভূমিকা রেখে আসছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দাখিলে কাগতিয়া কামিল মাদ্রাসার শিক্ষার্থীদের সাফল্যের ধারা অব্যাহত
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ