Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

মাদককে না বলে ৪৮ জনের আত্মসমর্পণ

চাঁদপুর প্রতিনিধি | প্রকাশের সময় : ২৬ জানুয়ারি, ২০১৯, ৫:২১ পিএম

মাদক আর খাব না, বিক্রিও করবো না- এই মর্মে মাদককে না বলে চাঁদপুরে ৪৮ মাদকসেবী ও কারবারি আত্মসমর্পণ করেছে। শনিবার দুপুরে চাঁদপুর সদর মডেল থানা আয়োজিত মাদক, নারী নির্যাতন, ইভটিজিং ও জঙ্গী প্রতিরোধে আত্মসমর্পণ সমাবেশে তারা ঘোষণা দিয়ে আত্মসমর্পণ করেন। আত্মসমর্পণকারীরা চাঁদপুর সদর উপজেলার বিভিন্ন এলাকার বাসিন্দা।

এ সময় পুলিশ সুপার জিহাদুল কবির পিপিএম বলেন, গতবছর মাদক নির্মূলে সারা দেশেই বিশেষ অভিযান চলে। নির্বাচনের কারণে কিছুটা স্থবিরতা আসলেও এখন আবার পুরোদমে শুরু হয়েছে। মাদক, ইভটিজিং ও জঙ্গীবাদ মুক্ত সমাজ গঠনে প্রধানমন্ত্রীর অঙ্গীকারকে বাস্তবায়নে চাঁদপুরের পুলিশ প্রশাসন চেষ্টা করছে। তিনি ৪৮ মাদকসেবী ও কারবারিকে সাধুবাদ জানিয়ে তাদেরকে সর্বাতক সহযোগীতার আশ্বাস দেন।

এদিকে সমাবেশে চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি নাছির উদ্দিন আহমেদ ও সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল আত্নসমর্পনকারীদের কর্মসংস্থানে সহযোগীতা করবেন বলে আশ্বস্ত করেন। তারা বলেন, এরা যদি এ ঘৃণ্য পথ ছেড়ে স্বাভাবিক পথে সত্যিই ফিরে আসে, তবে জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে তাদের কর্মের ব্যবস্থা করে দেয়া হবে।

অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) জাহেদ পারভেজ চৌধুরীর সভাপতিত্ত্বে ও সহকারি পুলিশ সুপার শাকিলা ইয়াসমিন সূচনার পরিচালনায় বক্তব্য রাখেন, চাঁদপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক লক্ষ্মণ চন্দ্র সূত্রধর, পের কমিউনিটি পুলিশিং এর সভাপতি শেখ মনির হোসেন বাবুল, সদর মডেল থানার অফিসার ইনচার্জ নাসিম উদ্দিন প্রমুখ। এ সময় জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ, পুলিশ, কমিউনিটি পুলিশ ও আত্নসমর্পনকারীদের পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চাঁদপুর


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ