Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

উন্নত বিশ্বের আদলে রেলকে সাজানো হবে

প্রথম সফরে সৈয়দপুর কারখানা পরিদর্শনে রেলমন্ত্রী

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২৩ জানুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

রেলপথ মন্ত্রী মোঃ নূরুল ইসলাম সুজন বলেছেন, আরেকটি রেলওয়ে কারখানা নির্মাণ করা হলে আমরা বিদেশে কোচ রফতানি করতে পারব। তখন আর বিদেশ থেকে কোচ আমদানী করতে হবে না ।
রেলমন্ত্রী গতকাল মঙ্গলবার বাংলাদেশ রেলওয়ের সৈয়দপুর কারখানা পরিদর্শনকালে এসব কথা বলেন। রেলপথ মন্ত্রী এ সময় বলেন, লোকবল সংকটে কারখানার উৎপাদন কমে গেছে। লোকবল নিয়োগের চেষ্টা করা হচ্ছে। তিনি বলেন, ভারতীয় অর্থায়নে নতুন আরেকটি কোচ নির্মানের কারখানা সৈয়দপুর ওয়ার্কশপের পাশেই নির্মাণ করা হবে। তখন আমরা নিজেরাই উন্নত কোচ তৈরি করতে সক্ষম হব। তখন বিদেশের উপর নির্ভরশীলতা কমে যাবে।
রেলমন্ত্রী বলেন, উন্নত বিশ্বের আদলে রেলকে সাজানোর পরিকল্পনা নিয়ে বর্তমান সরকার কাজ করছে। নতুন অনেক প্রকল্প নেয়া হয়েছে এবং হচ্ছে। আমরা এখন হাইস্পিড ট্রেন চালানোর লক্ষ্যে এগিয়ে যাচিছ। লোক নিয়োগের মাধ্যমে পর্যায়ক্রমে বন্ধ স্টেশনগুলো চালু করা হবে। রেলের সেবাকে আরও জনগণের কাছাকাছি নেওয়ার চেষ্টা করা হচ্ছে বলে রেলমন্ত্রী এ সময় উল্লেখ করেন।
রেলমন্ত্রী তার প্রথম সফরেই সৈয়দপুর কারখানা পরিদর্শন করলেন। এ সময় তিনি কারখানার বিভিন্ন কার্যক্রম ঘুরে দেখেন। পাশাপাশি কর্মরত শ্রমিকদের সাথে কথা বলে সমস্যা জানার চেষ্টা করেন।
পরিদর্শনকালে স্থানীয় নীলফামারী- ৪ আসনের সংসদ সদস্য আহসান আদেলুর রহমান, বাংলাদেশ রেলওয়ের অতিরক্ত মহাপরিচালক রোলিং স্টক মোঃ শাসসুজ্জামান, রেলওয়ের মহাব্যবস্থাপক (পশ্চিম) সৈয়দ শহিদুল হক, স্থানীয় প্রশাসনসহ বাংলাদেশ রেলওয়ের উর্ধ্বতন কর্মকতারা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রেল

২৮ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ