Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

শান্তি দাবিতে কলম্বিয়ার রাজপথে হাজারো মানুষ

ইনকিলাব ডেস্ক : | প্রকাশের সময় : ২২ জানুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

সন্ত্রাসবাদকে প্রত্যাখ্যান ও শান্তির দাবিতে কলম্বিয়ার রাজপথে নেমেছেন হাজারো মানুষ। সম্প্রতি রাজধানী বোগোটায় গাড়িবোমা বিস্ফোরণে পুলিশের ২০ জন ক্যাডেট নিহতের প্রতিবাদে এই কর্মসূচি আয়োজন করা হয়। মিছিলে অংশগ্রহণ করেছেন প্রেসিডেন্ট আইভাব ডুকু ও তার পূর্বসুরী হুয়ান ম্যানুয়েল সান্তোস। প্রেসিডেন্ট বোমা হামলার জন্য ন্যাশনাল লিবারেশন আর্মি (ইএলএন)-কে দায়ী করেছেন। এই সংগঠনটির সঙ্গে শান্তি আলোচনা পুনরায় শুরু করার বিষয়ে অস্বীকৃতি জানিয়েছেন তিনি।
বৃহস্পতিবারের হামলার দায় স্বীকার করেনি ইএলএন। কিন্তু কর্তৃপক্ষ বিস্ফোরিত গাড়িটির চালকের নাম প্রকাশ করেছে। বিস্ফোরণে ওই ব্যক্তি নিহত হয়েছেন। পুলিশের মতে, ওই নিহত গাড়ির চালক ইএলএন’র বিস্ফোরক বিশেষজ্ঞ হোসে আলদেমার রোহাস। মিছিলে দেয়া ভাষণে কলম্বিয়ার প্রেসিডেন্ট বলেন, সরকার ও সমাজ একসঙ্গে কলম্বিয়ার জন্য কাজ করবে এবং সন্ত্রাসবাদের মোকাবিলায় আমরা কখনও হার মেনে নেব না। কলম্বিয়া শক্তিশালী এবং কখনো ভীত হবে না। কোনও অপরাধী দ্বারা আতঙ্কিত হবে না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শান্তি দাবিতে কলম্বিয়ার
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ