Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

যেকোনো মূল্যে মাদক নির্মূল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ জানুয়ারি, ২০১৯, ১২:০২ এএম

জঙ্গি দমনে আমরা সফল হয়েছি। মাদক নির্মূলেও আমাদের সফল হতে হবে। মাদক নির্মূল করাই সরকারের জন্য সবচেয়ে বড় চ্যালেঞ্জ। যেকোনো মূল্যে মাদক নির্মূল করা হবে বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। গতকাল তেজগাঁও সরকারি উচ্চ বিদ্যালয়ের বার্ষিক পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা যেভাবে জঙ্গি দমন করেছি ঠিক সেভাবে মাদক নির্মূল করবো। এটাই এখন আমাদের সবচেয়ে বড় চ্যালেঞ্জ। আমরা কোনোক্রমেই আমাদের তরুণ প্রজন্ম ও মেধাকে হারিয়ে যেতে দেবো না। মেধা বেঁচে রাখতে যেকোনো মূল্যে মাদক দমন করতে হবে।
নির্বাচন পরবর্তী আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে সাংবাদিকদের এক প্রশ্নে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, নির্বাচন পরবর্তী আইন-শৃঙ্খলা পরিস্থিতি অনেক সুন্দর ও স্বাভাবিক রয়েছে। দু›একটি বিচ্ছিন্ন ঘটনা সবসময় থাকবেই। যেগুলো নিয়ে আমাদের আইন-শৃঙ্খলা বাহিনী কাজ করছে।
শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, তোমরা মাদক থেকে সবসময় দূরে থাকবে। মাদকের ‹ম› পর্যন্ত উচ্চারণ করবে না। তোমরা নিশ্চয়ই ঐশীর কথা মনে রেখেছো। মাদক কত ভয়াবহ হতে পারে। তরুণ প্রজন্মকে নিয়ে তিনি বলেন, তরুণ প্রজন্ম আমাদের সম্পদ। এই সম্পদকে বাঁচিয়ে রাখতে হলে আমাদের মাদক নির্মূল করতে হবে। এ জন্য তরুণ প্রজন্মকে মাদক থেকে দূরে থাকতে হবে।
সুশাসনের বিষয়ে তিনি বলেন, আমরা সুশাসনের জন্য কাজ করছি। এজন্য আমাদের যা যা প্রয়োজন আমরা সব করব। যে অপরাধ করবে তাকে অবশ্যই আইনের আওতায় আসতে হবে। সে কে কিংবা তার পরিচিতি কি কিছুই তোয়াক্কা করা হবে না। অপরাধ করলে তার সাজা পেতেই হবে। প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন, যে অপরাধ করুক, সে যে দলেরই হোক অপরাধের জন্য তাকে কঠোর শাস্তি পেতে হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জঙ্গি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ