Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আমাদের ফরিদগঞ্জ বইয়ের মোড়ক উন্মোচন

ফরিদগঞ্জ (চাঁদপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৮ জানুয়ারি, ২০১৯, ১২:০৪ এএম

ফরিদগঞ্জ উপজেলার ইতিহাস ও ঐহিত্য নিয়ে অমৃত ফরহাদের লেখা ‘আমাদের ফরিদগঞ্জ’ শীর্ষক বইয়ের মোড়ক উন্মোচিত হয়েছে। বুধবার সন্ধ্যায় বইয়ের মোড়ক উন্মোচন করেন বিশিষ্ট লেখক ছড়াকার ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মো: মঈনুল হাসান। ফরিদগঞ্জ প্রেসক্লাবে অনুষ্ঠিত আলোচনা সভায় বইটির প্রকাশক জেব্রাক্রসিং এর কর্ণধার দন্তণ্য ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে তিনি বলেন, প্রতিনিয়ত বদলে যাচ্ছে আমাদের জীবন ধারার মান। এর মধ্যে দিয়ে অনেক কিছুই কালের গর্ভে হারিয়ে যাচ্ছে। চলে যাচ্ছে এক একটি প্রজন্ম। আসছে নতুন প্রজন্ম। এই নতুন প্রজন্মের কাছে আমাদের দায়বদ্ধতা রয়েছে। সেই দায়বদ্ধতার স্থান থেকে বিচার করতে গেলে ফরিদগঞ্জ উপজেলার ইতিহাস ও ঐতিহ্য নিয়ে অমৃদ ফরহাদের লেখা ও জেব্রাক্রসিং প্রকাশডুর র্কণধার দন্তণ্য ইসলামের প্রকাশনালয়ের প্রকাশিত ‘আমাদের ফরিদগঞ্জ’ একটি অমূল্য সম্পদ।

সাহিত্যিক রাসেল হাসানের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা নিবার্হী কর্মকর্তা মো: আলী আফরোজ, সহকারি কমিশনার (ভুমি) মমতা আফরিন, ফরিদগঞ্জ প্রেসক্লাবের সভাপতি নুরুন্নবী নোমান । স্বাগত বক্তব্য রাখেন বইটির লেখক অমৃত ফরহাদ। এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ফরিদগঞ্জ প্রেসক্লাবের উন্নয়ন কমিটির চেয়ারম্যান মামুনুর রশিদ পাঠান, সাধারণ সম্পাদক প্রবীর চক্রবর্তী, চাঁদপুর টেলিভিশন সাংবাদিক ফোরামের সাংগঠনিক সম্পাদক নাছির পাঠান, জমিয়াতুল মোর্দারেছিন চাঁদপুর জেলা শাখার সাংগঠনিক সম্পাদক শরীফ মো: তাজাম্মেল হোসেন, ফরিদগঞ্জ শাখার সাধারণ সম্পাদক মাওলানা. মিজানুর রহমান খন্দকার, সাহিত্যিক মোস্তফা মুকুল, চাঁদপুর ডিপিওডির পরিচালক মমতাজ উদ্দিন মিলন, লেখক ফোরামের পরিচালক (অর্থ)শামীম হাসান প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ