Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

যৌনতার অভিযোগে এমপির পদত্যাগ

প্রকাশের সময় : ১১ মে, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : ফ্রান্সে সহকর্মীদের কাছ থেকে যৌন হয়রানির অভিযোগের মুখে পদত্যাগ করেছেন পার্লামেন্টের ডেপুটি স্পিকার ডেনি ভূপা। ফরাসি গণমাধ্যমের সঙ্গে সাক্ষাৎকারে গ্রিন পার্টির এক নারী ভূপার বিরুদ্ধে অসদাচরণের অভিযোগ করার পাশাপাশি অন্যদেরকে উত্তেজক টেক্স মেসেজ পাঠানোর অভিযোগও করেছেন। ভূপার আইনজীবী এএফপিকে তার পদত্যাগের খবর জানিয়েছেন। তিনি আরও জানান, ভূপা তার বিরুদ্ধে আনা সব অভিযোগ অস্বীকার করেছেন এবং ওই নারীর বিরুদ্ধে মানহানির মামলা করবেন। এর আগে সোমবার ফ্রান্সের ন্যাশনাল এসেম্বলির প্রেসিডেন্ট ভূপাকে পদত্যাগ করার অনুরোধ জানিয়েছিলেন। এদিনই চারজন নারী ভূপার বিরুদ্ধে ফরাসি গণমাধ্যমে অভিযোগ করে।
পার্টির নারী কর্মকর্তা এবং এমপিরা ভূপার বিরুদ্ধে অভিযোগ তোলায় হঠাৎই পদত্যাগের জন্য তার ওপর চাপ বেড়ে যায়। গ্রিন পার্টির ওই নারীর অভিযোগ, ভূপা তাকে দেয়ালের সঙ্গে ঠেসে ধরে চুমু খাওয়ার চেষ্টা করেছিলেন। গ্রিন পার্টির অন্য তিন নারী ভূপার কাছ থেকে উত্তেজনাপূর্ণ টেক্সট মেসেজ পাওয়ার কথা জানান। ভূপার বিরুদ্ধে ১৫ বছর আগেরও কিছু কিছু অভিযোগ আছে। ক্যারিয়ারের ভয়ে অনেকেই এ ব্যাপারে আগে মুখ খোলেনি বলে জানিয়েছে বিবিসি।
ফ্রান্সে প্রকাশ্যে রাজনীতিবিদদের যৌন হয়রানির অভিযোগের এমন ঘটনা বিরল। গত মার্চে নারীর প্রতি সহিংসতার বিরুদ্ধে সমালোচনা নিয়ে একটি প্রচারাভিযানে ভূপা সাড়া দেওয়ার পর নারীরা এ সমস্ত অভিযোগ নিয়ে সামনে এগিয়ে আসে বলে জানিয়েছে দেশটির সংবাদমাধ্যম। এএফপি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যৌনতার অভিযোগে এমপির পদত্যাগ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ