Inqilab Logo

বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ যিলহজ ১৪৪৫ হিজরী

সুন্দরগঞ্জে নিউমোনিয়া ও ডায়রিয়ার প্রাদুর্ভাব

সুন্দরগঞ্জ (গাইবান্ধা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ জানুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলায় নিউমোনিয়া ও ডায়রিয়া রোগের প্রাদুর্ভাব দেখা দেয়ায় শত শত শিশু ও বয়োবৃদ্ধ আক্রান্ত হয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিচ্ছে।
জানা যায়, গত সাত দিন থেকে উপজেলার বিভিন্ন এলাকায় এ রোগের বিস্তার লাভ করে শিশুসহ বয়োবৃদ্ধরা আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হচ্ছেন।

এছাড়া কমিউনিটি ক্লিনিক ও গ্রাম্য ডাক্তারের নিকট প্রতিনিয়ত অসংখ্য রোগী চিকিৎসা নিচ্ছেন। প্রতিদিন স্বাস্থ্য কমপ্লেক্সে ১০ থেকে ১২ জন রোগী ভর্তি হচ্ছে। এলাকাগুলো হচ্ছে- ছাপড়হাটী, শান্তিরাম, রামজীবন, মীরগঞ্জ, নিজামখাঁ, কাপাশিয়া, চন্ডিপুর, শ্রীপুর, হরিপুর, দহবন্দ, সর্বানন্দ, সোনারায়। আক্রান্তদের মধ্যে স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছে হাবীব (৫ মাস), রবিন (১৪ মাস), আয়শা (৭ মাস), শহিদুল ইসলাম (৪৫), আরাফাত (৩৫)সহ অর্ধশত।
এ বিষয়ে স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ইয়াকুব আলী মোড়ল জানান, কনকনে শীতে প্রতিবছর এ সময় এ রোগের প্রাদুর্ভাব দেখা দেয়। তবে চিকিৎসা দেয়ার মতো পর্যাপ্ত ওষুধ ও স্যালাইন মজুদ রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্বাস্থ্য


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ