Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

থিসারা টর্নেডোর কবলে চিটাগং

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ জানুয়ারি, ২০১৯, ১২:০২ এএম

প্রথম ম্যাচ খেলতে নেমেই ব্যাটিং তান্ডবে মেতে উঠলেন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের শ্রীলঙ্কান অলরাউন্ডার তিসারা পেরেরা। মিরপুরে থিসারা টর্নেডোর কবলে পরে যেন লন্ড-ভন্ড হয়ে গেল চিটাগাং ভাইকিংসের বোলিং স্কোয়াড। শর্ট ভার্সন ক্রিকেটের জনপ্রিয় আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) গতকাল চিটাগাংয়ের মুখোমুখী হয়ে চ্যালেঞ্জিং স্কোর করেছে কুমিল্লা। টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে কুমিল্লা ভিক্টোরিয়ান্স নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ১৮৪ রান তোলে। বলা চলে তিসারা একাই দলকে বড় সংগ্রহের পথ দেখান। তবে কুমিল্লার ওপেনার ওয়েস্ট ইন্ডিজের ইভিন লুইস যদি আহত হয়ে মাঠ না ছাড়তে তবে তাদের সংগ্রহটা আরো বড় হতে পারতো। ব্যাটিংয়ে নেমে কুমিল্লা শুরুতেই হোঁচট খায়। ২১ রানে তাদের নির্ভরযোগ্য দুই ব্যাটসম্যান আউট হলে কিছুটা চাপে পড়ে তারা। তবে চাপ কাটান লুইস। ওপেনার তামিম কোন রান না করেই বিদায় নিলে লুইস নিজের স্বভাবসুলভ ব্যাটিংয়ে দলকে এগিয়ে নিয়ে যান। আহত হয়ে ফিরে যাওয়ার আগে এই ক্যারিবীয় ব্যাটসম্যান করেন ৩৮ রান। অধিনায়ক ইমরুল কায়েসের ২৪ রানের ইনিংস কুমিল্লার বড় সংগ্রহে অবদান রাখলেও ইংল্যান্ডের লিয়াম ডাওসন ও পাকিস্তানী শহিদ আফ্রিদি নিরাশ করেছেন। তারা দু’জনেই করেছেন মাত্র ২ রান করে। এনামুল হকের ১০ ও মো: সাইফুদ্দিনের অপরাজিত ২৬ রান কুমিল্লাকে দেখায় বড় স্কোরের স্বপ্ন। তবে সাবাইকে ছাড়িয়ে যান থিসারা পেরেরা। তার ব্যাটিং তান্ডবে হিমশিম খেতে হয় চিটাগাংয়ের বোলারদের। শেষ পর্যন্ত থিসারা ৭৪ রানে অপরাজিত থাকেন। ২৬ বলের তার এই বিধ্বংসি ইনিংসে ৮ টি ছয় ও ৩টি চারের মার ছিলো। থিসারা টর্নেডোতেই শেষ পর্যন্ত চ্যালেঞ্জিং স্কোর করতে সক্ষম হয় কুমিল্লা। চিটাগাং ভাইকিংসের খালেদ আহমেদ পান ৩টি উইকেট।
জবাবে জয়ের জন্য ১৮৫ রানের লক্ষ্যে খেলতে নেমে চিটাগাং ভাইকিংস এই প্রতিবেদন লেখার সময় (রাত সোয়া ৯টা) ৯ ওভার শেষে ৩ উইকেটে করে ৭৩ রান। তাদের ওপেনার মোহাম্ম শেহজাদ ঝড়ের বেগে ইনিংস শুরু করলেও হাফসেঞ্চুরির দেখা পাননি। ২৭ বলে ৪৬ রান করে ফিরে যান শেহজাদ। চিটাগাংয়ের দক্ষিণ আফ্রিকান অলরাউন্ডার ক্যামেরন ১৩ রান করে আউট হলে দলের হাল ধরেন অধিনায়ক মুশফিকুর রহিম। তিনি ৮ ও নাজিবুল্লাহ জাদরান ২ রানে ব্যাট করছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: থিসারা টর্নেডোর কবলে চিটাগং
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ