Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

গেলেন মালিক এলেন পেরেরা

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ জানুয়ারি, ২০১৯, ১২:০২ এএম

চোটে পড়ে স্টিভেন স্মিথকে হারিয়ে জৌলুস হারিয়ে ফেলা কুমিল্লা ভিক্টোরিয়ান্সের জন্য সুখবর। দুর্দান্ত ফর্মে থাকা শ্রীলঙ্কান অলরাউন্ডার থিসিরা পেরেরা এসে যোগ দিয়েছেন তাদের দলে। দলটির পক্ষ থেকে জানানো হয় গতকালই যোগ দিয়েছেন পেরেরা। সন্ধ্যায় চট্টগ্রাম ভাইকিংসের বিপক্ষে খেলেছেনও এই লঙ্কান তারকা। ব্যাট হাতে মাত্র ২৬ বলে ৭৪ রানের ঝড় তুলেছেন মিরপুরে। ৩টি চারের বীপরিতে ইনিয়সটি ছিল ৮টি ছক্কায় সাজানো।
গতবার চ্যাম্পিয়ন রংপুর রাইডার্সের হয়ে খেলেছিলেন পেরেরা। শিরোপা জেতাতে বড় ভূমিকা রেখেছিলেন লঙ্কান অলরাউন্ডার। ডেথ ওভারে দারুণ বোলিংয়ে একাধিক ম্যাচ জিতিয়েছেন ডানহাতি এই পেসার। ৮ ম্যাচে ২৪.৬৬ গড়ে, ৮.৫৩ ইকোনমি রেটে নিয়েছিলেন ৯ উইকেট। ব্যাটিংয়ে শেষ দিকে নেমে গুরুত্বপূর্ণ ৯৫ রান করেন ৮ ইনিংসে। শুধু বোলিংয়েই নয়, ব্যাট হাতে বিপিএলে পেরেরার পারফরম্যান্সও উজ্জ্বল। ১২৯.৮৭ স্ট্রাইকরেটে ২০.৬৫ গড়ে ৪১৩ রান করেছেন এই পেস বোলিং অলরাউন্ডার।
রংপুর পেরেরাকে ছেড়ে দিলেও কুমিল্লা তাকে দলভুক্ত করার সুযোগটি হাতছাড়া করেনি। এবার তাকে ড্রাফট থেকেই দলভুক্ত করেছে কুমিল্লা। এর আগে বরিশাল বুলসের হয়েও বিপিএল মাতিয়েছেন থিসারা। গত রাতসহ সবমিলিয়ে খেলেছেন ৩২ ম্যাচ।
জাতীয় দলের আন্তর্জাতিক ব্যস্ততার কারণেই বিপিএলের শুরু থেকে খেলতে পারেননি পেরেরা। কদিন আগেই শেষ হওয়া শ্রীলঙ্কার নিউজিল্যান্ড সফরে সেরা ফর্মে ছিলেন পেরেরা। বোলিং তেমন জুতসই না হলেও ব্যাট হাতে তুলেছিলেন ঝড়। সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে তো করেছিলেন অবিশ্বাস্য ব্যাটিং। ৩২০ রান তাড়ায় ১২৮ রানে ৭ উইকেট খুইয়ে বড় হারের পথে ছিল শ্রীলঙ্কা। সেখান থেকে ব্যাটে তান্ডব দেখা যায় পেরেরার। একাই জমিয়ে তুলেন ম্যা। ৭৪ বলে খেলেন ১৪০ রানের ইনিংস। ৮ চারের সঙ্গে মেরেছিলেন ১৩টি ছক্কা। সিরিজের একমাত্র টি-টোয়েন্টিতেও ছিলেন ঝলমলে। বল হাতে ১ উইকেট নেওয়ার পর ব্যাট হাতে করেছিলেন ২৪ বলে ৪৩ রান।
আগের আসরে সেরা চারে খেলা কুমিল্লা এবার শিরোপা জিততে দলে নিয়েছিল বেশ নামডাকওয়ালা তারকাদের। এদের মধ্যে স্মিথকে বানানো হয়েছিল অধিনায়ক। কিন্তু দুই ম্যাচ খেলেই চোটে পড়ে দেছে ফিরে গেছেন তিনি। তিন ম্যাচ খেলে চলে যাচ্ছেন পাকিস্তানের শোয়েব মালিক। মালিকের কাছ থেকে অবশ্য প্রত্যাশা অনুযায়ী পারফরম্যান্স পায়নি কুমিল্লা। এবার পেরেরা যোগ হওয়ায় নিশ্চিতভাবেই বাড়তে যাচ্ছে তাদের শক্তি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গেলেন মালিক এলেন পেরেরা

১৪ জানুয়ারি, ২০১৯
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ