Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

সড়কে শিশু ও স্কুলছাত্রসহ নিহত ১১ : আহত ৩০

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৪ জানুয়ারি, ২০১৯, ১২:০২ এএম

দেশের বিভিন্ন স্থানে গত ২৪ ঘণ্টায় সড়ক দুর্ঘটনায় ১১ জন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে সাতক্ষীরায় ২, নোয়াখ্লাীর হাতিয়ায় ২, কেরানীগঞ্জে শিশুসহ ২, পঞ্চগড়ের বোদায় ২, বগুড়ার দুপচাঁচিয়ায়
১, ঝিনাইদহে ১স্কুল ছাত্র ও গোপালগঞ্জে ১ শ্রমিক। আহত হয়েছে ৩০ জন। আহতদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় নিহতের সংখ্যা অঅরো বাড়তে বলে জানিয়েছেন চিকিৎসকরা। আমাদের ব্যুরো প্রধান, স্টাফ রিপোর্টার, জেলা ও উপজেলা সংবাদদাতাদের পাঠানো তথ্য নিয়ে এ প্রতিবেদন
নোয়াখালী : হাতিয়ায় গতকাল চাঁন্দের গাড়ী ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে ঘটনাস্থলে রাফুল উদ্দিন (২৫) নামের এক মোটরসাইকেল আরোহী ও পরে ইউছুফ (৬০) নামের অপর একজন নিহত হয়েছে। এসময় অন্তত ১৫ যাত্রী আহত হয়েছেন। আহতদের মধ্যে কয়েকজনের অবস্থা আশংকাজনক।
নিহত রাফুল উদ্দিন উপজেলার তমরদ্দি ইউনিয়নের ক্ষিরদিয়া এলাকার মৃত বাবুলের ছেলে। অপর নিহত ইউছুফ ও আহতদের বিস্তারিত নাম পরিচয় জানা যায়নি। স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুরে একটি যাত্রীবাহী চাঁন্দের গাড়ী ওছখালি বাজারের দিকে আসছিল। পথে গাড়ীটি ওছখালি-তমরদ্দি সড়কের স্টেডিয়াম এলাকায় পৌঁছলে বিপরীত দিক থেকে আসা একটি মোটরসাইকেলের সাথে মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটে। এতে গাড়ী চাপায় ঘটনাস্থলে রাফুল উদ্দিন নিহত ও অপর আরোহী আহত হয়। এসময় গাড়ীটি উল্টে পাশের একটি খাদে পড়ে গেলে অন্তত ১৫যাত্রী আহত হয়। পরে দুপুর ২টার দিকে উন্নত চিকিৎসার জন্য ইউছুফকে নোয়াখালী জেনারেল হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়। হাতিয়া থানার ওসি কামরুজ্জামান শিকদার জানান, নিহতদের লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।
সাতক্ষীরা : সাতক্ষীরায় পৃথক দূর্ঘটনায় দৃইজন নিহত হয়েছেন। এদের মধ্যে একজন ব্যবসায়ী ও একজন নির্মাণ শ্রমিক রয়েছেন। গেতকাল পৃথক স্থানে ঘটনা দুটি ঘটে। নিহতরা হলেন, নির্মাণ শ্রমিক জুয়েল হোসেন ও ব্যবসায়ী শাহ জামাল। জুয়েল যশোর জেলার বাঘারপাড়া গ্রামের বাসিন্দা। আর শাহ জামাল সাতক্ষীরা জেলার আশাশুনি উপজেলার খাজরা ইউনিয়নের দক্ষিণ গদাইপুর গ্রামের আব্দুল গাজীর ছেলে। জুয়েল হোসেন সাতক্ষীরায় নির্মাণাধীন চীফ জুডিশিয়াল ভবন থেকে পড়ে গিয়ে নিহত হয়েছেন। শাহ জামাল তুয়ারডাঙ্গা মন্দিরের পাশে ইঞ্জিন চালিত ভ্যান উল্টে নিহত হয়েছেন।
কেরানীগঞ্জ (ঢাকা) : কেরানীগঞ্জে গতকাল ঢাকা-মাওয়া মহাসড়কের আব্দুল্লাহপুর বাস্ট্যান্ড এলাকায় সোহরাব মিয়ার মার্কেটের সামনে এই সড়ক দুর্ঘটনাটি ঘটে। নিহতরা হচ্ছে সিএনজি চালক মো. মকবুল হোসেন (৩৫) ও যাত্রী শিশু নেহা (৬)। আহতরা হচ্ছে শিশুটির মা উম্মেহানী(৩০) ও মারুফ হোসেন(১৬)। আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। দক্ষিণ কেরানীগঞ্জ থানার এসআই মো. আজাহারুল ইসলাম বলেন, সকালে আহত উম্মেহানী তার শিশু কন্যা নেহাকে নিয়ে সোনাকান্দা বাজার থেকে একটি সিএনজি অটোরিকশাযোগে আলুকান্দা বাজারে যাচ্ছিল । সিএনজি অটোরিকশাটি আব্দুল্লাহপুর বাসস্ট্যান্ড এলাকায় সোহরাব মিয়ার মার্কেটের সামনে আসলে বিপরীত দিক থেকে আসা একটি দ্রুতগামী ট্রাক তাদের চাপা দিয়ে পালিয়ে যায়।
এতে ঘটনাস্থলেই সিএনজি অটোরিকশার চালক মো. মকবুল হোসেন ও শিশু নেহা নিহত হয়। আহত অবস্থায় নেহার মা উম্মেহানী ও অপর যাত্রী মারুফ হোসেনকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়। নিহত নেহার বাবার নাম মো. জসীম উদ্দীন। তাদের বাড়ি দক্ষিণ কেরানীগঞ্জ থানার আলুকান্দা গ্রামে। নিহত সিএনজি অটোরিকশা চালক মো. মকবুল হোসের বাবার নাম আব্দুল করিম। তার বাড়ি কেরানীগঞ্জ মডেল থানার সোনাকান্দা গ্রামে।
ঝিনাইদহ : ঝিনাইদহে স্কুলে যাওয়ার পথে গতকাল ট্রাকচাপায় ইমরান (১১) নামে এক স্কুলছাত্র নিহত হয়েছে।
জানা যায়, নিহত ইমরান ঝিনাইদহ শিকারপুর গ্রামের লোকমান মিয়ার ছেলে। সে আলহেরা ইসলামী ইনস্টিটিউট মাধ্যমিক বিদ্যালয়ে ষষ্ঠ শ্রেণির ছাত্র ছিল। এদিকে ঘাতক ট্রাকচালককে আটক করে শাস্তির দাবিতে শিক্ষার্থীরা খুলনা-কুষ্টিয়া মহাসড়ক এক ঘণ্টা অবরোধ করে রাখে। পরে পুলিশের আশ্বাসে তারা অবরোধ তুলে নেয়।
গোপালগঞ্জ : গোপালগঞ্জে গতকাল নসিমন ও ইজিবাইকের মুখোমুখি সংঘর্ষে নসিমন চালক নিহত ও অপর ৩ যাত্রী আহত হয়েছেন। নিহত নসিমন চালকের নাম কামরুল সিকদার (২৭)। তিনি নড়াইল জেলার লোহাগড়া উপজেলার শিয়ারবর গ্রামের সাইপার সিকদারের ছেলে। গোপালগঞ্জ পল্লী বিদুৎ সমিতিতে শ্রমিক হিসেবে কাজ করতেন তিনি।
দুপচাঁচিয়া (বগুড়া) : বগুড়া-নওগাঁ মহাসড়কের দুপচাঁচিয়া উপজেলা সদরের তিষিগাড়ী এলাকায় গতকাল কিশোরগঞ্জগামী যাত্রিবাহী কোচ অপরূপা (ঢাকা মেট্রো-ব-১৪-৭৬২৮) দুঘর্টনায় কোচের হেলপার সুমন মিয়া (২৮) নিহত হয়েছে। এই ঘটনায় ৮ জন যাত্রী আহত হয়ে দুপচাঁচিয়া হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।
জানা গেছে, নওগাঁ থেকে কিশোরগঞ্জগামী যাত্রিবাহী কোচ অপরূপা (ঢাকা মেট্রো-ব-১৪-৭৬২৮) ঘটনাস্থল দুপচাঁচিয়া উপজেলা সদরের তিষিগাড়ী এলাকায় পৌছিলে একই দিক থেকে আসা চলন্ত মোটরসাইকেল আরোহীকে রক্ষা করতে গিয়ে কোচের ড্রাইভার নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে। এ সময় কোচটি রাস্তার পার্শ্বে ২টি তাল গাছের সাথে ধাক্কা খেয়ে সামনের অংশ চুর্ণবিচুর্ণ হয়ে যায়। এ সময় কোচের গেটে দাড়ানো হেলপার শেরপুর উপজেলার চান্দাইকোনার ররোয়া গ্রামের আব্দুল মাজেদের ছেলে সুমন মিয়ার মাথা তাল গাছের সাথে লেগে দেহ থেকে বিচ্ছিন্ন হয়ে যায় এবং সে ঘটনাস্থলেই মারা যায়। এ তিনজন আহত হয়।
বোদা (পঞ্চগড়) : পঞ্চগড়ের বোদায় গত শনিবার সন্ধ্যায় ইট বোঝাই ট্রাক্টর নিয়ন্ত্রণ হারিয়ে ড্রাইভার ছত্রিশ চন্দ্র বর্মন (৩৫) ও হেলপার মনছুর (৩৪) নামের ২জন নিহত হয়েছেন। পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে বোদা হতে পঞ্চগড় যাওয়ার পথে একটি দ্রæতগ্রামী ইট বোঝাই ট্রাক্টর নিয়ন্ত্রণ হারিয়ে পুকুরে পড়ে যায়। পুলিশ ও ফায়ার সার্ভিস এসে নিহত দুই জনের লাশ উদ্ধার করে। নিহত ছত্রিশ এর বাড়ি বোদা উপজেলায় এবং মনছুর এর বাড়ি পঞ্চগড় সদর উপজেলা বলে জানা গেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়ক দুর্ঘটনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ