Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

টঙ্গীতে গ্রেফতার ৫

গার্মেন্টসে ভাঙচুর-নাশকতা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ জানুয়ারি, ২০১৯, ১২:০২ এএম

গাজীপুরের টঙ্গীতে গার্মেন্টসে ভাংচুর ও নাশকতার সঙ্গে জড়িত পাঁচজনকে গ্রেফতার করেছে র‌্যাব। তারা হলেন- শামীম, রোমান, আলমগীর হোসেন, আবু সাঈদ ও সোহেল সরকার। শুক্রবার রাতে টঙ্গীর বিভিন্ন এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।
র‌্যাব-১ এর অধিনায়ক লে. কর্নেল সারোয়ার-বিন-কাশেম বলেন, গত বুধবার টঙ্গীতে গার্মেন্টসের মুজুরী কাঠামো নিয়ে শ্রমিকরা আন্দোলন করে। এ সময় পেটরিয়ট, জিন্স এন্ড পলো, গ্লোড স্টার, রেডিসন-১, নর্দান, সুমিসহ ৯টি গার্মেন্টসে ব্যাপক ভাংচুর ও সহিংসতা চালানো হয়। ওই ঘটনার তদন্তে শ্রমিক নামধারী কিছু সন্ত্রাসী সাধারণ শ্রমিকদের ব্যবহার করে অরাজক পরিস্থিতি সৃষ্টি করে।
র‌্যাব এসব সন্ত্রাসীদের চিহ্নিত করেছে। পরবর্তীতে গত শুক্রবার টঙ্গী থেকে ভাংচুর ও নাশকতায় জড়িত সন্ত্রাসীদের পাঁচজনকে গ্রেফতার করা হয়। অর্থনীতির চালিকা শক্তি গার্মেন্টস সেক্টরের সঙ্গে সরাসরি জড়িত প্রায় অর্ধ কোটি শ্রমিকদের স্বার্থে উক্ত সেক্টরে অরাজকতা বা সন্ত্রাসী কর্মকান্ডরোধে তৎপর র‌্যাব। এক্ষেত্রে যে কোন সন্ত্রাসী কর্মকান্ডের সঙ্গে জড়িতদের আইনের আওতায় আনা হবে বলে তিনি জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেফতার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ