Inqilab Logo

সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

মুস্তাফিজুরকে হাতছানি দিচ্ছে বিগ ব্যাশ

প্রকাশের সময় : ১০ মে, ২০১৬, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা : আগামী ১৭ ডিসেম্বর থেকে মাঠে গড়াবে অস্ট্রেলিয়ার ঘরোয়া ক্রিকেটে সবচেয়ে আকর্ষণীয় আসর বিগ ব্যাশ টি-২০ ক্রিকেট। এই আসরে খেলার হাতছানি দিচ্ছে মুস্তাফিজুরের। মেলবোর্ন স্টারর্স তাদের বিদেশী কোটায় ৭ ক্রিকেটার পূরন করলে অবশিষ্ট ৭টি দলের কেউ বিদেশী কোটার পুরোটা করেনি পূরন, তাতেই বিগ ব্যাশে মুস্তাফিজুরকে পেতে এখন উন্মুৃখ দলগুলো। আইপিলের নিলামে মুস্তাফিজুরকে সানরাইজার্স হায়দারাবাদে নিয়েছেন দলটির কোচ টম মুডি, মেলবোর্ন রেনিগেইডসের এই ডিরেক্টর মুস্তাফিজুর বিস্ময়ে এতোটাই বিস্মিত যে, আইপিএল হিরো এই বাঁ হাতি কাটার মাস্টারকে বিগ ব্যাশে তার দলে নেয়ার সর্বাত্মক চেষ্টা করছেন। সর্বশেষ বিগ ব্যাশে মেলবোর্ন রেনিগেইডস হতাশ করায় দলটির কোচ ডেভিড স্যাকার দলের বোলিং শক্তি বাড়াতে একজন বিশ্বমানের বোলারের দিকে তাকিয়ে, স্থানীয় দৈনিক দ্য এজকে সেই আগ্রহের কথাই জানিয়েছেন। সানরাইজার্স হায়দরাবাদে মুস্তাফিজের সতীর্থ হেনরিকস সিডনি সিক্সারসের অধিনায়ক। দলটিতে বিদেশী কোটায় ২ ক্রিকেটার খালি থাকায় সেই শূন্যতা মুস্তাফিজুরকে দিয়ে পূরনের সম্ভাবনার কথা জানিয়েছেন এই অলরাউন্ডার।
আইপিএলে কমেন্টেটর হিসেবে কাজ করছেন সিডনি থান্ডারের সাবেক কোচ ও নতুন ম্যানেজার মাইক হাসি। দক্ষিণ আফ্রিকার লিজেন্ডারি অল রাউন্ডার জ্যাক ক্যালিসের জায়গায় মুস্তাফিজুরকে দেখতে চান তিনি বিগ ব্যাশে তার দলে। পার্থ স্কোরহার্সে দুটি বিদেশি কোটা এখনো শুন্য, হোবার্ট, অ্যাডিলেইড ও ব্রিসবেনের এখনও একটি করে কোটা এখনো হয়নি পূরন। এই দল তিনটিও মুস্তাফিজুরকে পেতে টাগ অব ওয়ারে নামবে বলে ধারণা করছেন ক্রিকেট বিশ্লেষকরা। আইপিএলে প্রতিদিনই ছড়াচ্ছেন যাদু। ৯ ম্যাচে ১৩ উইকেট নিয়ে উইকেট শিকারে দ্বিতীয় শীর্ষে থাকা বাঁ হাতি পেস বোলার এখন বিস্ময় মানব। বাংলাদেশের আইপিএল শেষ হওয়ার পর বিগ ব্যাশের আসর বসবে বলে বিসিবি’র পক্ষ থেকেও বিগ ব্যাশে মুস্তাফিজুরকে খেলতে আপত্তি নেই। ক্রিকেট বিশ্বে নুতন ইমেজ গড়ে বাংলাদেশকে অনেক উঁচুতে নিয়ে যাওয়া মুস্তাফিজুরের বিগ ব্যাশে দল পাওয়া এখন সময়ের ব্যাপার মাত্র। সাকিব আল হাসানের পর তিনিই হতে যাচ্ছেন বিগ ব্যাশে দ্বিতীয় বাংলাদেশী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মুস্তাফিজুরকে হাতছানি দিচ্ছে বিগ ব্যাশ
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ