Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

গণপিটুনিতে সোহেল হত্যা

জাপা নেতা ওসমান রিমান্ডে গ্রেফতার আরো চারজন

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১১ জানুয়ারি, ২০১৯, ১২:০৪ এএম


আওয়ামী লীগ নেতা মহিউদ্দিন সোহেলকে গণপিটুনিতে হত্যার ঘটনায় গ্রেফতার পাহাড়তলীর ব্যবসায়ী জাতীয় পার্টির নেতা ওসমান খানকে জিজ্ঞাসাবাদের জন্য পাঁচদিনের রিমান্ডে নেওয়ার অনুমতি পেয়েছে পুলিশ। অন্যদিকে এ ঘটনায় জড়িত এজাহারনামীয় তিন আসামিসহ আরও চারজনকে গ্রেফতার করা হয়েছে।

গতকাল বৃহস্পতিবার বিকেলে নগরীর পাহাড়তলীর বিভিন্ন এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। ডবলমুরিং থানার ওসি এ কে এ মহিউদ্দিন সেলিম জানান, গ্রেফতার চারজনের মধ্যে তিনজন এজাহারনামীয় আসামি। গ্রেফতারকৃতরা হলেন- মো. আজাদ (২৫), মামুন (২৩), মোবারক হোসেন (২২) ও শাহাবুদ্দিন (৩৫)।

এদিকে বুধবার গ্রেফতারের পর গতকাল ওসমান খানকে ১০ দিনের রিমান্ডের আবেদন করে আদালতে হাজির করে পুলিশ। মহানগর হাকিম সরওয়ার জাহান শুনানি শেষে পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন। ‘চাঁদাবাজিতে অতিষ্ঠ’ হয়ে সোমবার রেলওয়ে বাজারের ব্যবসায়ীদের ‘পিটুনিতে’ সোহেল নিহত হন। ওইদিন সোহেলের শরীরে ধারালো অস্ত্রের আঘাতের বিষয়টিও জানিয়েছিল পুলিশ। নিহত মহিউদ্দিন সোহেলের পরিবারের পক্ষ থেকে দাবি করা হয়, পরিকল্পিতভাবে তাকে খুন করা হয়েছে।

এ ঘটনায় মঙ্গলবার গভীর রাতে সোহেলের ভাই ডবলমুরিং থানায় স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর ও রেলওয়ে বাজার ব্যবসায়ী সমিতির আহŸায়ক আওয়ামী লীগ নেতা সাবের আহম্মেদ ও জাতীয় পার্টির নেতা ওসমান খানসহ ২৭ জনের নাম উল্লেখ করে ১৭৭ জনের বিরুদ্ধে হত্যা মামলা করেন।

সোহেল আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-কমিটির সাবেক সহ-সম্পাদক। এর আগে তিনি ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির উপ-শিক্ষা ও পাঠ্যক্রম বিষয়ক সম্পাদক ছিলেন।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ