Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

প্রিমিয়ার লিগের লড়াই এখনো বাকি

প্রকাশের সময় : ১০ মে, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : ইংলিশ প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন দেখে ফেলেছে আগেই। তবে লড়াই এখনো শেষ হয়ে যায়নি। এ লড়াই ক্লাব ফুটবলের শীর্ষ আসর উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে জায়গা করে নেওয়ার। পরশু রাতে সেই লড়াইয়ে বড় একটা হোঁচট খেয়েছে ম্যানচেস্টার সিটি। ঘরের মাঠে তারা পয়েন্ট হারিয়েছে আর্সেনালের কাছে। জিতলেই সিটির অবস্থানটা বেশ শক্ত হত। কিন্তু ইতিহাদের দুর্দান্ত ম্যাচটি ড্র হয় ২-২ গোলে। স্বাগতিকদের হয়ে গোল করেন আগুয়েরো ও ডি ব্রæইন, আর গানারদের হয়ে জিরুড ও সানচেস। সিটির কোচ হিসেবে ইতিহাদে এটি ছিল ম্যানুয়েল পেল্লেগ্রিনির শেষ ম্যাচ।
প্রিমিয়ার লিগ থেকে শীর্ষ তিন দল সরাসরি খেলবে চ্যাম্পিয়ন্স লিগে। চতুর্থ দল সুযোগ পাবে বাছাইপর্ব খেলার। প্রথমবারের মত আসরে অংশগ্রহন আগেই নিশ্চিত করেছে চ্যাম্পিয়ন লেস্টার সিটি। নিশ্চিত হয়েছে ৭০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় অবস্থানে থাকা টটেনহামেরও। যদিও পরশু তারা সাউদাম্পটনের কাছে হেরেছে ২-১ গোলে। তবে লড়াইটা এখনো চালিয়ে যেতে হচ্ছে আর্সেনাল ও ম্যানচেস্টারের দুই ক্লাবকে। ৬৮ পয়েন্ট নিয়ে তৃতীয় অবস্থানে থাকা আর্সেনাল অবশ্য এই লড়াইয়ে বেশ এগিয়ে। শেষ ম্যাচে অবনমন নিশ্চিত করা অ্যাস্টেন ভিলার কাছ থেকে এক পয়েন্ট পেলেই ইউরোপ সেরা আসরে জায়গা নিশ্চিত হবে আর্সেন ওয়েঙ্গারের দলের।
এক্ষেত্রে বলা যায় লড়াইটা এখন শুধু ম্যানচেস্টারের দুই ক্লাবের মধ্যে। ৩৭ ম্যাচে ৬৫ পয়েন্ট নিয়ে সিটির অবস্থান চতুর্থ। তাদের চেয়ে এক ম্যাচ কম খেলে ৬৩ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে ইউনাইটেড। আজ ওয়েস্ট হামের বিপক্ষে মাঠে নামবে লুইস ফন গালের ম্যানইউ। আগামী রবিবার শেষ ম্যাচে তাদের প্রতিগক্ষ বোর্নমাউথ। একই দিনে সোয়ানসির বিপক্ষে মৌসুমের শেষ ম্যাচ খেলবে সিটি। আকাশি-নীলদের হয়ে এটিই হবে পেল্লেগ্রিনির শেষ ম্যাচ।
ইউরোপ সেরাদের আসরে এবার দেখা যাবে না লিগের ঐতিহ্যবাহী চেলসিকে। গুচ হিডিঙ্কের দলের অবস্থান এখন নবম। তবে এখনো আশা বেচে আছে লিগের আরেক ঐতিয্যবাহী দল লিভারপুলের। ইউরোপা লিগের ফাইনালে উঠেছে তারা। সেখানে জিতলেই বাছাইপর্ব খেলার সুযোগ পাবে তারা। পরশু লিগে ক্লপের দলটি ওয়াটফোর্ডকে হারায় ২-০ গোলে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রিমিয়ার লিগের লড়াই এখনো বাকি
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ