Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

খুলনায় একুশে বইমেলা শুরু ১ ফেব্রুয়ারি

খুলনা ব্যুরো : | প্রকাশের সময় : ১০ জানুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

পহেলা ফেব্রুয়ারি থেকে খুলনায় মাসব্যাপী একুশে বইমেলা শুরু হচ্ছে। খুলনা বিভাগীয় গণগ্রন্থাগার চত্বরে এ মেলা চলবে প্রতিদিন বিকেল ৪টা থেকে রাত ৯টা পর্যন্ত। তবে ছুটির দিন মেলা চলবে সকাল ১১টা থেকে রাত নয়টা পর্যন্ত। বইমেলা আয়োজন উপলক্ষে গতকাল বুধবার দুপুরে এক প্রস্তুতি সভায় এ তথ্য জানানো হয়। জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেনের সভাপতিত্বে তার সম্মেলনকক্ষে এই সভা অনুষ্ঠিত হয়। 

জেলা প্রশাসক বলেন, একুশে বইমেলা আয়োজন খুলনাবাসীর জন্য একটি গৌরবের বিষয়। যতদূর জানা যায় ঢাকার বাইরে শুধু খুলনাতেই মাসব্যাপী এ ঐতিহ্যবাহী বিভাগীয় বইমেলা আয়োজন করা হয়। প্রতি বছরের মতো এবারও অত্যন্ত জাঁকজমকপূর্ণভাবে খুলনায় বইমেলা আয়োজন করা হবে। তিনি এ আয়োজনে সবার স্বতঃস্ফূর্ত অংশগ্রহণের আহ্বান জানান।
প্রস্তুতি সভায় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জিয়াউর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) গোলাম মাঈনউদ্দিন হাসান, খুলনা বিভাগীয় গণগ্রন্থাগারের লাইব্রেরিয়ান ড. মো. আহসান উল্যাহসহ বিভিন্ন প্রকাশনা সংস্থা এবং সাহিত্য-সাংস্কৃতিক সংগঠনের সদস্যরা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বইমেলা

৭ ফেব্রুয়ারি, ২০২৩
৪ ফেব্রুয়ারি, ২০২৩
৩ ফেব্রুয়ারি, ২০২৩
১ ফেব্রুয়ারি, ২০২৩
১ ফেব্রুয়ারি, ২০২৩
৩১ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ