Inqilab Logo

বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ যিলহজ ১৪৪৫ হিজরী

সৈয়দপুরে ক্ষতিকর রঙ মিশিয়ে লজেন্স তৈরি

২০ হাজার টাকা দন্ড ও কারখানা সিলগালা

সৈয়দপুর (নীলফামারী) থেকে নজির হোসেন নজু | প্রকাশের সময় : ৮ জানুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

নীলফামারীর সৈয়দপুরে এক লজেন্স কারখানা মালিকের ২০ হাজার টাকা অর্থদন্ড করা হয়েছে। ক্ষতিকর রং ও অস্বাস্থ্যকর উপাদান মিশিয়ে লজেন্স তৈরি ও বাজারজাত করার দায়ে ওই অর্থদন্ড করাসহ কারখানাটি সিলগালা করে বন্ধ করে দেয় ভ্রাম্যমাণ আদালত। এ সময় ক্ষতিকর রং, লজেন্স ও অন্যান্য উপকরণ ধ্বংস করা হয়েছে। গতকাল রোববার বিকেলে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর রংপুর বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক আফসানা পারভীনের নেতৃত্বে শহরের হাতিখানা উর্দূভাষী ক্যাম্পের আজাদ লজেন্স কারখানায় ওই অভিযান পরিচালনা করা হয়।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, শহরের হাতিখানা ক্যাম্প এলাকার সেলিমের পুত্র আজাদ ওরফে ভাককোল (৩০)। সে দীর্ঘদিন ধরে সরকারি কোন নিয়ম না মেনে ক্ষতিকর ও অস্বাস্থ্যকর উপাদান দিয়ে লজেন্স তৈরি করে সৈয়দপুরসহ আশপাশের হাটবাজারে বাজারজাত কওে আসছিল। বিভিন্ন সূত্রের অভিযোগের ভিত্তিতে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের রংপুর বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক আফসানা পারভীনের নেতৃত্বে গতকাল রোববার বিকেলে ওই কারখানায় অভিযান পরিচালনা করা হয়। অভিযান চলাকালে ক্ষতিকর রং ও অন্যান্য উপাদান মিশিয়ে নোংরা পরিবেশে লজেন্স তৈরির অস্তিত্ব পায় ভ্রাম্যমাণ আদালত। পরে আদালত ক্ষতিকর রং ও অন্যান্য উপাদান মিশিয়ে নোংরা পরিবেশে লজেন্স তৈরির দায়ে ফ্যাক্টরী মালিক আজাদ ওরফে ভাককোলকে ২০ হাজার টাকা জরিমানা করেন আদালত। এ সময় বিপুল পরিমাণ রং, লজেন্স ও অন্যান্য উপকরণ ধ্বংস করা হয়। সেই সাথে অবৈধ লজেন্স ফ্যাক্টরীটি সিলগালা করে বন্ধ করে দেওয়া হয়।
অভিযান পরিচালনাকালে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন পৌর স্যানেটারি পরিদর্শক মো. আলতাফ হোসেন ও থানা পুলিশ সদস্যরা।



 

Show all comments
  • Mamun ৮ জানুয়ারি, ২০১৯, ৪:৫৬ পিএম says : 0
    Apni daetto palon korlen r neky kamalen.dhonnobad
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্বাস্থ্য


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ