Inqilab Logo

বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ যিলহজ ১৪৪৫ হিজরী

ফুলপুর হাসপাতাল দ্বিতীয়!

ফুলপুর (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৬ জানুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

ময়মনসিংহ বিভাগের ৩০ টি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ২০১৮ সালে সংঘটিত নরমাল ডেলিভারী বা স্বাভাবিক প্রসবে ফুলপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স দ্বিতীয় স্থান অর্জন করেছে। এর স্বীকৃতি স্বরূপ ময়মনসিংহ সিভিল সার্জন অফিসের কনফারেন্স রুমে সম্প্রতি ফুলপুর হাসপাতালকে পুরস্কার প্রদান করেন

ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল নাছির উদ্দিন আহমাদ ও বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডাক্তার আব্দুল গণি। পুরস্কার গ্রহন করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. পরিমল কুমার পাল।

জানা যায়, গত নভেম্বর পর্যন্ত মোট স্বাভাবিক প্রসবের পরিমাণ ১৬৭৯টি। ২০১৭ সালে এর পরিমাণ ছিল ১৩২৫, ২০১৬ সালে ১০২৯ ও ২০১৫ সালে ছিল ৯২৮টি। ফুলপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. পরিমল কুমার পাল বলেন, পুরস্কার কাজের গতিকে আরও বাড়িয়ে দেয়। গত চার বছরের পরিশ্রমের প্রাপ্তি আমাদের এই পুরস্কার। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত সকল সিনিয়র স্টাফ নার্স ও মিডওয়াইফকে এর জন্য তিনি আন্তরিক শুভেচ্ছা ও ধন্যবাদ জানান। এ সময় তিনি স্বাভাবিক প্রসবের সাথে সংশ্লিষ্ট সকল কর্মকর্তা ও কর্মচারীকেও ধন্যবাদ জ্ঞাপন করেন। তিনি রোগী ও রোগীর অভিভাবকদেরকে তাদের প্রতি আস্থা রেখে এ হাসপাতালে চিকিৎসাসেবা নেওয়ার জন্য আহ্বান জানান। তিনি বলেন, একমাত্র প্রাতিষ্ঠানিক প্রসবের মাধ্যমেই সুস্থ ও স্বাভাবিক শিশু জন্মদানসহ শিশু মৃত্যু রোধ করা সম্ভব। স্বাভাবিক প্রসবের জন্য গর্ভবতী মায়েদেরকে হাসপাতালে নেওয়ার জন্য ডা. পরিমল কুমার পাল ও আবাসিক মেডিকেল অফিসার ডা. প্রাণেশ চন্দ্র পন্ডিত অভিভাবকদের উদ্বুদ্ধ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্বাস্থ্য


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ