Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

এ কেমন শত্রুতা!

পাথরঘাটা (বরগুনা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৫ জানুয়ারি, ২০১৯, ১২:০২ এএম

বরগুনার পাথরঘাটায় বোনকে বাড়ি থেকে উচ্ছেদ করার জন্য বোনের রোপিত রেন্ট্রি, চাম্বলসহ বিভিন্ন জাতের প্রায় ২ শতাধিক দেশীয় গাছ কেটে ৫ লক্ষাধিক টাকার ক্ষতি করেছে হারুন আকন নামে পাষন্ড এক ভাই। সরেজমিন পাথরঘাটা উপজেলার ৪নং সদর ইউনিয়নের ৬নং ওয়ার্ড চরপদ্মা গ্রামের মো. জালাল মাতুব্বরের স্ত্রী মোসা. ফাহিমা বেগমের বাড়িতে গিয়ে দেখা গেছে, ফাহিমা বেগমের রোপিত ২ শতাধিক বিভিন্ন জাতের দেশীয় গাছ কাটা। অপরদিকে ফাহিমা বেগম ও তার সন্তানদের কান্নায় এলাকার বাতাস ভারি হয়ে আছে।
ফাহিমা বেগমের আকুতির জবাব যেন কারো কাছে নেই। তার কথা একটাই, আমি তিন বেলার পরিবর্তে একবেলা খেয়ে এবং না খেয়ে এই গাছগুলো রোপন করেছিলাম। গাছের বাগানটি নিয়ে আমার অনেক স্বপ্ন ছিল। কোনো একদিন আমি লাখ-লাখ টাকার মালিক হব, আমার কোনো আভাব থাকবে না। কেন আমার ভাই ও ভাতিজা মিলে আমার গাছগুলো কেটে ফেললো? আমার স্বপ্ন ভেঙে দিল। আমি এখন কোথায় যাব-কার কাছে যাব, আমার ভাই আমাকে পথের ভিক্ষারী বানাল।
প্রত্যক্ষদর্শী হারুন আকনের ভাই মো. নুর হোসেন আকন, মো. নুর আলম আকন এবং প্রতিবেশী মো. হানিফ ঘরামী, মো. কালু মাতুব্বর, মো. মকবুল ফকিরসহ একাধিক ব্যক্তি বলেন, হারুন আকন উচ্ছৃংখল ও প্রতাপশালী হওয়ায় আমরা তাকে কিছু বলতে পারছি না। উল্লেখিত ব্যক্তিরা বলেন, ফাহিমার একমাত্র সম্বল ছিল একটি গাছের বাগান, তাও তার ভাই ও ভাতিজা মিলে কেটে ফেলছে। ফাহিমা বলেন, আমাকে বাড়িছাড়া কারার জন্য আমার ভাই হারুন ও ভাতিজা একাধিকবার আমাকে পিটিয়ে মাথা ফাটিয়েছে, আমার হাতের আঙুল ভেঙে ফেলেছে। তাতেও কোনো কাজ না হওয়ায় আমার রোপন করা ২ শতাধিক গাছ কেটে আমার বাড়ি চষে ফেলেছে, আমি এর বিচার চাই।
এ ব্যাপারে হারুন আকন এর কাছে জানতে চাইলে তিনি বলেন, আমি গাছগুলো কেটে ফেলছি। এখন যত টাকা লাগে জরিমানা দিব। হারুন আকন বলেন, বড় বড় অনেক নেতার সাথে আমার সম্পর্ক আছে। তাই এসব বিষয় নিয়ে বাড়াবাড়ি করে কোন লাভ নাই। এ ব্যাপারে সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদের কাছে জানতে চাইলে তিনি বলেন, আমি সরেজমিনে গিয়ে ঘটনার সত্যতা পেয়েছি। হারুন আকন চরম অন্যায় করেছে, এ বিষয়ে দ্রæত ব্যবস্থা নেওয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গাছ

১২ সেপ্টেম্বর, ২০২২
২৩ জুলাই, ২০২২
২৩ এপ্রিল, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ