Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

উসমানের আঘাতে নিহত ৮৬

ইনকিলাব ডেস্ক : | প্রকাশের সময় : ৪ জানুয়ারি, ২০১৯, ১২:০২ এএম

ফিলিপাইনে গ্রীষ্মমণ্ডলীয় ঝড় উসমানের আঘাতে অন্তত ৮৬ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও ৪৩ জন। বুধবার ফিলিপাইনের দুর্যোগ ব্যবস্থাপনা সংস্থা এ তথ্য জানিয়েছে। দেশটির দুর্যোগ ব্যবস্থাপনা সংস্থা জানায়, ফিলিপাইনের ক্যালাবার্জন, মিমারোপা, বাইকল এবং পূর্ব ভিসায়াস এলাকায় আঘাত হানা এই ঝড়ে প্রায় তিন লাখ ৮ হাজার মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছে। এদের মধ্যে পূর্ব ভিসায়াসের ২২ হাজার মানুষ উদ্বাস্তুতে পরিণত হয়েছে। এ ছাড়া দেশটির কেন্দ্রীয় দ্বীপপুঞ্জে আরও বৃষ্টিপাতের সতর্কতা জারি করা হয়েছে। বিশেষ করে দেশটির পূর্বাঞ্চলগুলোই যেখানে ইতিমধ্যে ঝড় ও বন্যা কবলিত হয়েছে। এ কারণে ওই অঞ্চলগুলোতে যানবাহন চলাচল বিঘ্নিত হচ্ছে। রয়টার্স।
প্রতিবন্ধী হওয়ায় সন্তানের মাকে খুন
ইনকিলাব ডেস্ক : ভালবেসে বিয়ে করেছিলেন। এরপর তাদের ঘরে আসে সন্তান। আর সেই সন্তান প্রতিবন্ধী হওয়ায় শ্বশুর বাড়ির লোকেরা খুন করলো তরুণীকে। ভারতের পশ্চিম বঙ্গের মুর্শিদাবাদ জেলার এ ঘটনায় বিয়ের বছর দেড়েক পরে ওই তরুণী পুত্র সন্তানের জন্ম দেন। কিন্তু জন্ম থেকেই শিশুটি প্রতিবন্ধী। সেই কারণেই পায়েলকেই দোষারোপ করা হত। গত মঙ্গলবার রাতে সেই পায়েলেরই নিথর দেহ পাওয়া যায় তাঁর শ্বশুরবাড়িতে। প্রসঙ্গত, বছর চারেক আগে পরিবারের অমতে পায়েল কোনাই (১৮) স্বামী তপনকে। বিয়ের পর থেকেই শুরু হয় অশান্তি। অভিযোগ, যৌতুকের জন্য প্রায়ই পায়েলকে চাপ দেওয়া হত। পায়েলের বাবা ত্রিদিব মিস্ত্রি কান্দি থানায় পায়েলের স্বামী ও শ্বশুরবাড়ির লোকজনের বিরুদ্ধে খুনের মামলা দায়ের করেছেন। এবিপি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উসমানের আঘাতে নিহত

৪ জানুয়ারি, ২০১৯
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ