Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

মাইন হামলায় অল্পের জন্য বাঁচলেন রাখাইনের মুখ্যমন্ত্রী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২ জানুয়ারি, ২০১৯, ৮:৩৯ পিএম

মাইন হামলা থেকে অল্পের জন্য প্রাণে বাঁচলেন মিয়ানমারের পশ্চিমাঞ্চলের রাখাইন প্রদেশের মুখ্যমন্ত্রী ইউ নি পু। মঙ্গলবার রাখাইনে উত্তরাঞ্চলের একটি সড়কে মুখ্যমন্ত্রীকে বহনকারী গাড়িবহরে পর পর তিনটি মাইন বিস্ফোরণ হলেও কোনো ধরনের আঘাত পাননি তিনি।
রাখাইনের তথ্য বিভাগ জানিয়েছে, গাড়িবহরের মধ্যে মুখ্যমন্ত্রীকে বহনকারী গাড়িটি রাখাইনের মারাউক শহর থেকে পি পিন ইন গ্রামের কাছে আক্রান্ত হয়। কিয়াকফিয়ু থেকে অ্যান এলাকা হয়ে রাখাইনের রাজধানী সিত্তের দিকে যাওয়ার সময় মন্ত্রীর গাড়িবহরে দূর নিয়ন্ত্রিত তিনটি মাইন বিস্ফোরণ ঘটানো হয়। তবে একটি গাড়ি সামান্য ক্ষতিগ্রস্ত হলেও বিস্ফোরণে কোনো হতাহত হয়নি।
এ নিয়ে গত দুই বছরে রাখাইনের মুখ্যমন্ত্রী ইউ নি পুর ওপর দ্বিতীয়বারের মতো হামলার ঘটনা ঘটলো। এর আগে ২০১৭ সালের ডিসেম্বরে রাখাইনের অ্যান-মায়েবন মহাসড়কে মুখ্যমন্ত্রীর গাড়িবহরের কাছে মাইন বিস্ফোরণের ঘটনা ঘটে। বিস্ফোরণে দেশটির সেনাবাহিনীর একটি গাড়ি ক্ষতিগ্রস্ত ও চার সেনাসদস্য আহত হয়। তবে সেই হামলায়ও বেঁচে যান ইউ নি পু। সূত্র: দ্য ইরাবতি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মাইন হামলা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ