Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

মানুষ ভোট দিতে পারেনি -সংবাদ সম্মেলনে রিজভী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ জানুয়ারি, ২০১৯, ১২:০৪ এএম

মানুষ ভোট কেন্দ্রে গেলেও ভোট দিতে পারেনি বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, দেশের বিভিন্ন এলাকায় ভোটকেন্দ্র দখল, এজেন্ট বের করে দেওয়াসহ সহিংসতার নানা অভিযোগ তুলেছে। গতকাল (রোববার) দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে একথা বলেন।
রিজভী বলেন, গত রাত থেকে নির্বাচন পরিস্থিতি দেখে পরিষ্কার বলা যায় সরকার একতরফা নির্বাচন করছে। এটা একটা সহিংস নির্বাচন। বিভিন্ন আসনের কেন্দ্রে আওয়ামী সন্ত্রাসীরা সন্ত্রাস করছে। এখন পুলিশ, র‌্যাব, বিজিবি একসঙ্গে এই তান্ডবটা করছে। কোনো কোনো জায়গায় আওয়ামী সন্ত্রাসীরা নেই। তারা গিয়ে ভোটারদের বলছে, ভোট কেন্দ্রে যাওয়া যাবে না। প্রধান নির্বাচন কমিশনার ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রধানরা বলেছেন শান্তিপ‚র্ণ নির্বাচন হবে। এই হচ্ছে শান্তিপ‚র্ণ নির্বাচনের নমুনা।
রিজভী অভিযোগ করেন, ঢাকার বিভিন্ন এলাকাসহ চট্টগ্রাম, ভোলা, নোয়াখালী, মেহেরপুর, কুমিল্লা, ব্রাহ্মণবাড়িয়া, ফেনী, পিরোজপুর, গাজীপুর, কুষ্টিয়া, জয়পুরহাট, চাঁপাইনবাবগঞ্জ, বগুড়া, ফরিদপুর, টাঙ্গাইল, কক্সবাজার, নারায়ণগঞ্জ, পাবনা, বগুড়া, নরসিংদী, বরিশাল, জামালপুর, সিলেট, রাজশাহী, নওগাঁ, মানিকগঞ্জ, নেত্রকোণা, হবিগঞ্জ, খুলনা, মুন্সিগঞ্জ, শরীয়তপুর, নরসিংদী, কিশোরগঞ্জ, শেরপুর, ফরিদপুর, পটুয়াখালী, বাগেরহাট, গোপালগঞ্জ, মৌলভীবাজার, নাটের, সাতক্ষীরা, খাগড়াছড়ি, লক্ষ্মীপুর, সুনামগঞ্জ, চাঁদপুর, রাজবাড়ী, মেহেরপুর, পঞ্চগড়, দিনাজপুরসহ দেশের বিভিন্ন এলাকায় অনেক কেন্দ্রে এজেন্ট ঢুকতে দেওয়া হয়নি।
সংবাদ সম্মেলনে বিভিন্ন কেন্দ্রে এজেন্টদের বের করে দেওয়া, প্রার্থী-সমর্থকদের ওপর হামলা, পুলিশ-র‌্যাব ও বিজিবির সহায়তায় ব্যালট পেপারে সিল মেরে বাক্সে ঢোকানো, ক্ষমতাসীন দলের সন্ত্রাসী ও পুলিশি তান্ডব, কেন্দ্র দখল করে নৌকা প্রতীকে সিল মারা, জাল ভোট দেওয়ার নানা ঘটনার তথ্যউপাত্ত তুলে ধরেন রিজভী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রিজভী

৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ