Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

ঢাকা ৬ আসনের ভোট কেন্দ্রে সাংবাদিকদের প্রবেশ বাধা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ ডিসেম্বর, ২০১৮, ৫:৫৮ পিএম

রাজধানীর পুরান ঢাকার লক্ষ্মীবাজারে অবস্থিত সেন্ট গ্রেগরী হাইস্কুল কেন্দ্রে সাংবাদিকদের প্রবেশ করতে বাধা দেয় প্রবেশমুখে থাকা কয়েকজন যুবক। এছাড়াও টিপু সুলতান রোডের গ্র্যাজুয়েট উচ্চ বিদ্যালয় কেন্দ্র থেকে সাংবাদিকদের বের করে দেয়ার ঘটনা ঘটেছে। দুপুর দেড়টার দিকে পুলিশের একজন কর্মকর্তা সাংবাদিকদের কেন্দ্র থেকে বের হয়ে যেতে বলেন। কারণ জিজ্ঞাসা করলে তিনি জানান, কেন্দ্রের প্রিসাইডিং কর্মকর্তা মিজানুর রহমান এ নির্দেশ দিয়েছেন। কমর্রত সাংবাদিকেরা প্রিসাইডিং কর্মকর্তার সঙ্গে দেখা করতে চাইলে তিনি তাদের সঙ্গে দেখা করেননি। পরে এএসআই শফিক জানান, প্রিসাইডিং কর্মকর্তা জানিয়েছেন, রিটার্নিং কর্মকর্তাই সাংবাদিকদের বের হয়ে যাওয়ার নির্দেশ দিয়েছেন।
ঢাকা-৬ আসনের অন্তর্ভুক্ত গ্র্যাজুয়েট উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট গ্রহণ হচ্ছে। কেন্দ্রে দুপুর পর্যন্ত ভোটার উপস্থিতি ছিল মোটামুটি। তবে এই কেন্দ্রে ধানের শীষের কোনো এজেন্ট দেখা যায়নি। এ আসনটি আওয়ামী লীগ ও বিএনপি দুই দলই তাদের জোট শরিকদের জন্য ছেড়ে দিয়েছে। মহাজোটের প্রার্থী হিসেবে লাঙল প্রতীকে নির্বাচন করছেন জাতীয় পার্টির কাজী ফিরোজ রশীদ। ধানের শীষের প্রার্থী গণফোরামের অ্যাডভোকেট সুব্রত চৌধুরী।
ইভিএম পদ্ধতিতে কিছু কিছু সমস্যা আছে : ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র সাঈদ খোকন বলেছেন, ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণে কিছু কিছু সমস্যা যা হয়েছে, তা আগামী নির্বাচনে আর থাকবে না। সবাই ইভিএম পদ্ধতিকে স্বাগত জানিয়েছেন। পুরান ঢাকার নাজিরাবাজার ইসলামিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে বেলা পৌনে ১টার দিকে ইভিএমে ভোট দিয়ে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি। তিনি বলেন, দক্ষিণ সিটি কর্পোরেশনের সব কেন্দ্রে শান্তিপূর্ণভাবে ভোট হচ্ছে। সকাল থেকে সবাই উৎসবমুখর ও সানন্দে ভোট দিচ্ছে। নতুন ভোটারদের উপস্থিতি চোখে পড়ার মতো। আমাদের এই এলাকায় প্রায় এক কোটি ভোটার বেড়েছে; কিন্তু সে অনুযায়ী কেন্দ্র কম থাকায় দীর্ঘ সময় লাইনে দাঁড়াতে হয়েছে। তবে কেউ বিরক্ত হয়নি দেখে ভালো লেগেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন

৬ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ