Inqilab Logo

বুধবার ১৮ সেপ্টেম্বর ২০২৪, ০৩ আশ্বিন ১৪৩১, ১৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

আবারও ফুটবল মাঠে মৃত্যু

প্রকাশের সময় : ৮ মে, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : রোমানিয়ান ফুটবল লিগে ডায়নামো বুখারেস্ট ও ভিটরুল কনস্টানটার মধ্যকার ম্যাচ। ম্যাচের ৬৯তম মিনিট পর্যন্ত সবকিছু ঠিকই ছিল। এরপর হঠাৎ মাঠে ঢলে পড়লেন ডায়নামোর ক্যামেরুন মিডফিল্ডার প্যাট্রিক একেং। স্বতীর্থ ও প্রতিপক্ষের খেলোয়াড়রা এগিয়ে আসলেন সাহায্যের হাত বাড়াতে। কিন্তু অবস্থা প্রতিকূল দেখে তাৎক্ষণিক ২৬ বছর বয়সী তরুণকে নিয়ে যাওয়া হল স্টেডিয়ামের পাশেই এক হাপাতালে। কিন্তু সেখানেও ডাক্তারদের সব প্রচেষ্টা ব্যর্থ করে দিয়ে ঘণ্টাদেড়েক পর একেং চলে যান না ফেরার দেশে।
মাঠে ঐ ঘটনার মাত্র ৭ মিনিট আগে বদলি খেলোয়াড় হিসেবে মাঠে নেমেছিলেন একেং। এমনিতে তাঁর শরীরে কোন সমস্যা ছিল না। স্থানীয় সংবাদমাধ্যমের খরব অনুযায়ী হার্ট এ্যাটাকে মারা গেছেন তিনি। ডায়নামোর অফিসিয়াল ফেসবুক পেজে বলা হয়েছেÑ ‘আজ রাতে (শুক্রবার) ডায়নামো মিডফিল্ডার প্যাট্রিক একেংকে চিরতরে হারিয়েছে।’ স্প্যানিশ ক্লাব করডোবা, সুইস ক্লাব লাউসান ও ফ্রেঞ্চ লি ম্যানস ক্লাবের হয় খেলেছেন একেং। এরপর চলতি মৌসুমে ডায়নামোয় যোগ দেন তিনি।
ফুটবল মাঠে এমন দুর্ঘটনা অবশ্য নতুন নয়। ক্যামেরুন ও ডায়নামোর ফুটবলেই আছে এর নজির। ২০০৩ সালে ফ্রান্সে কনফেডারেশন কাপের ফাইনালে কলম্বিয়ার বিপেক্ষ হৃদক্রিয়া বন্ধ হয়ে মৃত্যুবরণ করেন ক্যামেরুন মিডফিল্ডার মার্ক-ভিভেন ফোও। ২০০০ সালের অক্টোবরে এক ফ্রেন্ডলি ম্যাচে একই ভাগ্য বরন করতে হয় ডায়নামোর কাতালিন হ্যালডেনকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আবারও ফুটবল মাঠে মৃত্যু
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ