Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ভারতের সাবধানী ব্যাটিং

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৭ ডিসেম্বর, ২০১৮, ১২:০২ এএম

অফস্টাম্পের বাইরে করা মিচেল স্টার্কের গুড লেন্থের বল হঠাৎ লাফিয়ে উড়ে গেল উইকেটরক্ষক টিম পেইনের মাথার উপর দিয়ে। লাফিওয়েও বলের নাগাল পেলেন না পেইন। স্টার্ক তো অবাক হলেনই, ব্যাটসম্যান বিরাট কোহলিও বিষ্মিত। মেলবোর্নে অস্ট্রেলিয়ান পেসারদের এমন অসম বাউন্স সাবধানে সামলে বক্সিং ডে টেস্টের প্রথম দিনটা ভালোভাবেই পার করে দিয়েছে কোহলির ভারত। দিন শেষে তাদের সংগ্রহ ২ উইকেটে ২১৫ রান। চেতস্বর পূজারাকে সঙ্গে নিয়ে অবিচ্ছিন্ন ৯২ রানের জুটিতে ব্যাট করছেন কোহলি।
অ্যাডিলেড ও পার্থে ভারতের শুরুটা ভালো হয়নি। মুরালি বিজয় ও লোকেশ রাহুলকে বাদ দিয়ে তাই মিডিল অর্ডার থেকে তুলে আনা হয় হানুমা বিহারিকে। ওপেনে তার সঙ্গি ছিলেন অভিষিক্ত মায়াঙ্ক আগারওয়াল। অচেনা এই জুটির শুরুটা ছিল খুব সাবধানী। কিন্তু বেশিক্ষণ নিজেকে সামলে রাখতে পারেননি বিহারি। ৬৬ বলে ৮ রান করে প্যাট কামিন্সের বলে দ্বিতীয় স্লিপে অ্যারোন ফিঞ্চকে ক্যাচ দেন। ১৮.৫ ওভারে তখর স্কোর বোর্ডে ৪০ রান। পুজারার সঙ্গে আগারওয়ালের ৩৬ ওভারে ৮৩ রানের জুটিও ভাঙে কামিন্সের বাউন্স সামলাতে না পেরে। উইকেটের পিছনে ক্যাচ দেয়ার আগে অভিষেক ম্যাচে ১৬১ বলে ৮ চার ও এক ছক্কায় ৭৬ রান করেন আগারওয়াল। অজিদের সফলতা বলতে এটুকুই। শেষ বিকেলে নতুন বলে বেশ ভোগাচ্ছিলেন স্টার্ক। কিন্তু সাবধানী ব্যাটিংয়ে তা সামলে নেন পুজারা ও কোহলি। ২০০ বলে ৬৮ রান নিয়ে ব্যাটে ছিলেন পুজারা, চার মারেন ৬টি। ১০৭ বলে ৬ চারে ৪৭ রানে অপরাজিত থাকেন কোহলি।
ভারত ১ম ইনিংস : ৮৯ ওভারে ২১৫/২ (বিহারি ৮, আগারওয়াল ৭৬, পূজারা ৬৮*, কোহলি ৪৭*; স্টার্ক ০/৩২, হ্যাজেলউড ০/৪৫, লায়ন ০/৫৯, কামিন্স ২/৪০, মার্শ ০/২৩)।
*প্রথম দিন শেষে



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারতের সাবধানী ব্যাটিং

২৭ ডিসেম্বর, ২০১৮
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ