Inqilab Logo

শুক্রবার ২৭ সেপ্টেম্বর ২০২৪, ১২ আশ্বিন ১৪৩১, ২৩ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

একটি ছবি বদলে দিল সিঙ্গেল মাদার-এর জীবন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ ডিসেম্বর, ২০১৮, ৮:৫৮ পিএম

৪০ বছরের কারেন আনভিল। মেয়ে রাচেলকে বড় করবার পাশাপাশি সংসার চালাতে ‘সিঙ্গেল মাদার’ কারেনকে যথেষ্ট পরিশ্রম করতে হত। কিন্তু একটি মাত্র ছবি যে তার জীবনটাকেই এ ভাবে বদলে দেবে, স্বপ্নেও হয়তো ভাবেননি তিনি।
গত বছর হঠাৎ ব্রিটিশ রাজপরিবারের সদস্য কেট, উইলিয়াম, মেগান ও হ্যারির এক সঙ্গে থাকা অবস্থায় একটি ছবি তুলে ফেলেন কারেন। সানড্রিনগামে বাৎসরিক ক্রিসমাস ডে-র পার্টিতে একত্রিত হয়েছিলেন রাজপরিবারের দম্পতিরা। সেখানেই একেবারে আচমকাই এই ছবিটি তুলে ফেলেন কারেন।
কিন্তু এই ছবিটিই যে হঠাৎ ‘লটারি’ জেতার মতো ঘটনা হয়ে দাঁড়াবে, ভাবতেও পারেননি তিনি। কারেন জানান, ছবি তোলার দিনেই বিকেলের মধ্যে প্রায় ৫০টি দেশের ম্যাগাজিন, সংবাদপত্র ও নিউজ চ্যানেল থেকে চাওয়া হয় ছবিটি। কারেন এখনও অবধি প্রায় ৪০ হাজার পাউন্ড (ভারতীয় মুদ্রায় প্রায় ৩৫ লক্ষ ৫০ হাজার টাকা) উপার্জন করেছেন এই ছবিটির স্বত্ব বিক্রি করে।
এখন আর ঘর সাজানো বা মেয়েকে নিয়ে শপিংয়ে যেতে গেলে ভাবতে হয় না কারেনকে। এমনকি রাচেলকে নিয়ে তার ১৮ বছরের জন্মদিনে প্রথম বারের জন্য বিদেশ সফরও করেছেন তিনি। তবে সব থেকে বড় স্বীকৃতিটা পেয়েছেন হয়তো প্রিন্স হ্যারির কাছ থেকেই। তার এই ছবিটির যথেষ্ট প্রশংসা করেছেন স্বয়ং প্রিন্স হ্যারি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিঙ্গেল মাদার
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ