Inqilab Logo

মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে সোমবার থেকে ২৪ ঘন্টার পরিবহন ধর্মঘট

প্রকাশের সময় : ৭ মে, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : আগামী ৯ মে সোমবার বৃহত্তর চট্টগ্রামের সকল রুটে ২৪ ঘণ্টার পরিবহন ধর্মঘটের ডাক দিয়েছে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন। ৬দফা দাবিতে এই ধর্মঘটের ডাক দেওয়া হয়। ধর্মঘটের অংশ হিসেবে সোমবার চট্টগ্রাম মহানগর ও জেলা, কক্সবাজার জেলা এবং তিন পার্বত্য জেলায় সকল ধরণের যানবাহন চলাচল বন্ধ থাকবে।
গতকাল (শুক্রবার) চট্টগ্রাম প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে এসব কর্মসূচির কথা জানান বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের চট্টগ্রাম আঞ্চলিক শাখার নেতারা। সংবাদ সম্মেলনে আগামী ১ মাসের মধ্যে অনিবন্ধিত সিএনজি অটোরিকশা নিবন্ধন প্রদানসহ ৬ দফা কার্যকরের দাবি জানানো হয়। তা না হলে লাগাতর ধর্মঘট আহŸান করার ঘোষণাও দেওয়া হয়।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন চট্টগ্রাম আঞ্চলিক কমিটির সভাপতি মোহাম্মদ মূছা। পুলিশের বিরদ্ধে অভিযোগ করে তিনি বলেন, পুলিশের নির্যাতন, দুর্নীতি, চাঁদাবাজি বর্তমানে যে অবস্থায় চলে গেছে, তা অতীতের সব রেকর্ড ছাড়িয়ে গেছে। এ অবস্থায় গাড়ি চলাচল অসম্ভব হয়ে পড়েছে। ধর্মঘট আহŸান ছাড়া আমাদের কোনো বিকল্প ছিল না।
ছয় দফার মধ্যে গুরুত্বপূর্ণ হলো, নগরীতে অনিবন্ধিত সিএনজি চলাচলে বাধা না দেওয়া, বাধা প্রদানকারীদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ, রায় অনুযায়ী অনিবন্ধিত ৩ হাজার ১১টি গাড়ির সপ্তাহব্যাপী আয়ের সমপরিমাণ ক্ষতিপূরণ প্রদান, অবিলম্বে বিনা শর্তে দায়েরকৃত মামলা প্রত্যাহার এবং টো করা সিএনজি অটোরিকশা ফেরত দেওয়া।
এছাড়া অবিলম্বে সড়ক ও সেতু মন্ত্রণালয়ের সিদ্ধান্ত ও বিআরটিএ’র সার্কুলার মোতাবেক অনিবন্ধিত অটোরিকশার নিবন্ধন প্রদান, পুলিশের টোকেন বাণিজ্য, রিকুইজেশন, দুর্নীতি, চাঁদাবাজি বন্ধ করা, কথায় কথায় মামলা দেওয়া ও টাকার জন্য শারীরিক নির্যাতন বন্ধ করারও দাবি জানানো হয়।
সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে বক্তব্য দেন বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন পূর্বাঞ্চল কমিটির সভাপতি মৃণাল চৌধুর। শ্রমিক নেতা হাজি রুহুল আমিন, রবিউল মাওলা, অলি আহমদ, মোহাম্মদ হারুন, আবদুস ছবুর প্রমুখ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চট্টগ্রামে সোমবার থেকে ২৪ ঘন্টার পরিবহন ধর্মঘট
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ