Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

মানুষ ধ্বংস-ফ্যাসাদ চায় না

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ ডিসেম্বর, ২০১৮, ১২:০২ এএম

আইন মন্ত্রী আনিসুল হক বলেছেন, আমরা ত্রিশ লক্ষ শহীদের রক্তের বিনিময়ে যে স্বাধীনতা পেয়েছি সেই স্বাধীনতা কাউকে নস্যাৎ করতে দেয়া হবে না। সেই স্বাধীনতা যেন আরো উজ্জ্বল হয়, তাদের মর্যাদা যেন আরও বাড়ে সেই চেষ্টা করতে হবে। তিনি বলেন, বাংলাদেশের সকল মানুষ চায় উন্নয়ন। তাঁরা আর ধ্বংস-ফ্যাসাদ চায় না। কারণ বর্তমানে তাঁরা অনেক শান্তিতে আছে এবং তাঁদের এখন অন্যের কাছে ভিক্ষা করতে হয় না। সেই অবস্থায় তাঁরা পৌঁছেছে। এটাকে আমাদের ধরে রাখতে হবে। শুধু ধরে রাখলে হবে না, সেটাকে আরো একধাপ এগিয়ে নিয়ে যেতে হবে।গতকাল মঙ্গলবার রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি আয়োজিত মুক্তিযুদ্ধের চেতনার স্বপক্ষের আইনজীবীদের জাতীয় সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।
তিনি বলেন, আমাদের এগিয়ে যেতে হবে। তাই আপনারা যারা সচেতন ব্যক্তি তারা যদি জনগণকে বুঝান, জনগণের সঙ্গে সম্পৃক্ত হন, জনগণের পাশে থাকেন এবং শেখ হাসিনার আদর্শ সমন্ধে জনগণকে বলেন, তাহলে আজকে তাঁর প্রতি জনগণের যে সমর্থন আছে তা আরো সোচ্চার হবে।
ড. কামাল হোসেন সম্পর্কে তিনি বলেন, ১৯৭৫ সালে বঙ্গবন্ধুকে যে দিন হত্যা করা হয়, তখন তিনি ইংল্যান্ডে ছিলেন। উনি তারপর থেকে যা যা করেছেন সেটা আপনারা যদি দেখে থাকেন তাহলে বুঝবেন বাংলাদেশের জনগণের পক্ষে উনি কোন কাজ করেন নাই। আজকেও যেটা উনি করছেন সেটাও বাংলাদেশের জনগণের পক্ষে না। আজকে উনার আসল রূপটা বেরিয়ে গেছে। এখন তিনি যাদের সাথে আছেন, আগে থেকেই তাদের সঙ্গে তার সুসম্পর্ক ছিল। তিনি আজ নিজের মাস্ক খুলে দিয়ে নিজেই তাদের যে শক্তি সেটা ব্যবহার করছেন।
আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রথম চেয়ারম্যান বিচারপতি মো.নিজামুল হক নাসিম এর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে সাবেক প্রধান বিচারপতি মো. তাফাজ্জাল ইসলাম, বিচারপতি শামসুদ্দিন চৌধুরী মানিক, লেখক ও সাংবাদিক শাহরিয়ার কবির, অ্যাডভোকেট রানাদাশ গুপ্ত প্রমুখ বক্তৃতা করেন।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মানুষ

২৭ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ