Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ড. কামাল এত নিচে নেমে গেলেন -সাংবাদিকদের ওবায়দুল কাদের

মুন্সী কামাল আতাতুর্ক মিসেল, কুমিল্লা থেকে | প্রকাশের সময় : ১৮ ডিসেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীদের মঙ্গলবারের মধ্যে সরে দাঁড়াতে বললেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, সরে না দাঁড়ালে বর্ধিত সভার সিদ্ধান্ত অনুযায়ী কঠোর ব্যবস্থা নেয়া হবে।
ওবায়দুল কাদের বলেন, যেহেতু মনোনয়নপত্র প্রত্যাহার করার সুযোগ এখন আর নেই, তাই বিদ্রোহী প্রার্থীরা সংবাদ সম্মেলন করে নির্বাচন থেকে সরে দাঁড়াতে পারবেন। নির্বাচনে যারা বিশৃঙ্খলা সৃষ্টি করবেন, তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে তিনি নির্বাচন কমিশনের প্রতি আহবান জানান। এসময় ওবায়দুল কাদের বিএনপি-জামায়াতের সঙ্গে জোট করায় ড. কামালের সমালোচনা করেন বলেন, দুর্ভাগ্যজনক বিষয় হচ্ছে- ড. কামাল হোসেন যে সুরে কথা বলছেন তা তার মুখে মানায় না। তিনি এত নিচে নেমে যাবেন আওয়ামী লীগের বিরোধীতা করতে গিয়ে। গতকাল সোমবার নারায়ণগঞ্জের কাঁচপুরে দ্বিতীয় কাঁচপুর ও মেঘনায় দ্বিতীয় মেঘনা চার লেনের সেতুর কাজ পরিদর্শনে গিয়ে সাংবাদিকদের ওবায়দুল কাদের এ কথা বলেন।
বিএনপি-জামায়াতের রাজনীতির মধ্যে কোনো পার্থক্য নেই উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, বিএনপি-জামায়াতের বন্ধুত্ব পুরনো। নতুন করে ছদ্মবেশী গণতন্ত্রী ড. কামাল হোসেন, কাদের সিদ্দিকীসহ আরও কয়েকজন সা¤প্রদায়িক শক্তির সঙ্গে হাত মিলিয়ে ধানের শীষ মার্কায় ভোট করছেন। এটি স্ববিরোধী ও হাস্যকর। তিনি বলেন, মুক্তিযুদ্ধের স্বপক্ষের ধারক শেখ হাসিনাবঙ্গবন্ধুর সঙ্গে ড. কামাল রাজনীতি করেছেন। আজকে বঙ্গবন্ধুর কন্যা তার প্রধান শক্র। তার কথাবার্তা আচার-আচরণ থেকে সেটিই মনে হয়। এ জন্য আমাদের তেমন কোনো মাথাব্যথা নেই। ওবায়দুল কাদের আরও বলেন, কামাল হোসেন, কাদের সিদ্দিকীরা মুক্তিযুদ্ধ ও স্বাধীনতার বিরোধী পক্ষের শক্তির সঙ্গী হয়েছেন। তারা সা¤প্রদায়িক শক্তির সঙ্গে হাত মিলিয়েছেন।
‘মুক্তিযুদ্ধের চেতনা হচ্ছে অসা¤প্রদায়িক চেতনা। আর কামাল হোসেনরা, যাদের সঙ্গে হাত মিলিয়েছে তারা মুক্তিযুদ্ধের বিরোধীশক্তি, স্বাধীনতার বিপক্ষের শক্তি এবং যুদ্ধাপরাধের পক্ষের শক্তি’ যোগ করেন কাদের। সারা দেশে নৌকার জোয়ার বসছে উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, সরকার যে উন্নয়ন করেছে তা দেখে দেশের মানুষ সিদ্ধান্ত নিয়ে নিয়েছে। তারা শেখ হাসিনার নৌকায় ভোট দেবে। এর আগে সেতুমন্ত্রী দ্বিতীয় কাঁচপুর সেতুর নির্মাণকাজের অগ্রগতি নিয়ে সংশ্লিষ্ট লোকজনের সঙ্গে কথা বলেন। সেতুটির নির্মাণকাজ শেষ পর্যায়ে রয়েছে। এ সময় সেতুমন্ত্রীর সঙ্গে ছিলেন রেলমন্ত্রী মুজিবুল হক, সড়ক ও জনপথ বিভাগের ঢাকা জোনের প্রধান প্রকৌশলী আব্দুস সবুর, নারায়ণগঞ্জের সওজের নির্বাহী প্রকৌশলী আলিউল হোসেন প্রমুখ।



 

Show all comments
  • Nannu chowhan ১৮ ডিসেম্বর, ২০১৮, ৮:২১ এএম says : 0
    Dr.kamal niche nameni niche namle oni apnader moto nitbachone protidondita korten.Borong apnarai khomotar love joghonno niche neme gesen jaha apnara nojera onudhabon korte parsenna...
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ