Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ঐক্যফ্রন্টের ইশতেহার জাতির সঙ্গে প্রতারণা : আ.লীগ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ ডিসেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

বিএনপি নেতৃত্বাধীন জাতীয় ঐক্যফ্রন্টের ইশতেহারকে জাতির সঙ্গে প্রতারণা ও অগ্রহণযোগ্য বলে মন্তব্য করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। আওয়ামী লীগ বলছে, আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঐক্যফ্রন্টের ইশতেহারে যুদ্ধাপরাধের বিচার চলমান রাখা এবং দুর্নীতিমুক্ত সমাজ গঠনের ঘোষণা মানুষের সঙ্গে নেহায়েত প্রতারণা ছাড়া আর কিছুই নয়।
গতকাল দুপুরে রাজধানীর ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত দলের এক সংবাদ সম্মেলনে যুগ্ম-সাধারণ সম্পাদক আব্দুর রহমান এ কথা বলেন। তিনি বলেন, ঐক্যফ্রন্ট তাদের নির্বাচনী ইশতেহারে মানুষকে বিভ্রান্ত করতেই তারা নানা ধরনের প্রতিশ্রæতির কথা বলেছে। যুদ্ধাপরাধের বিচার চলমান রাখা, প্রতিহিংসার রাজনীতি না করা ও দুর্নীতিমুক্ত সমাজ গঠনে তাদের ঘোষণা সত্যের অপলাপ মাত্র। রহমান বলেন, নির্বাচনে যারা যুদ্ধাপরাধীদের সন্তানকে মনোনয়ন দেয়, দুর্নীতির মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত হয়ে বিদেশে পালাতক জীবন-যাপন করে এবং এতিমের টাকা চুরি করে জেলে রয়েছে তাদের মুখে এ ধরনের ঘোষণা ভূতের মুখে রাম নাম ছাড়া আর কিছুই নয়।
আব্দুর রহমান বলেন, তারা যুদ্ধাপরাধের বিচার চলমান রাখবে তা দেশের মানুষের কাছে বিশ্বাসযোগ্য নয়, এ ধরনের প্রতিশ্রুতি হাস্যকর। কারণ জামায়াতের অনেক নেতা ও যুদ্ধাপরাধীদের সন্তান ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচন করছে।
তিনি বলেন, যারা যুদ্ধাপরাধীদের আশ্রয় দিয়েছে, মন্ত্রী বানিয়েছে তারা কিভাবে এ বিচার প্রক্রিয়া চলমান রাখবে। ঐক্যফ্রন্ট নেহায়েত রাজনৈতিক অপকৌশলের অংশ হিসেবে মানুষকে বিভ্রান্ত করতেই এ ধরনের ইশতেহার দিয়েছে। কিন্তু তাদের এ অপকৌশল কখনো সফল হবে না।
আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক রহমান বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফল নেতৃত্বে দেশের যে উন্নয়ন হয়েছে তার ধারাবাহিকতা রক্ষায় দেশের মানুষ আবারও বঙ্গবন্ধুর কন্যাকে নির্বাচিত করার জন্য প্রস্তুত। জাতীয় ঐক্যফ্রন্ট ও বিএনপির নেতাদের হুশিয়ার করে রহমান বলেন, বিএনপি-জামায়াতের কোন ষড়যন্ত্রই নির্বাচনকে ঠেকাতে পারবে না। যে কোন মূল্যে যথাসময়ে নির্বাচন হবে।
এ সময় আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক এডভোকেট জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, বিএম মোজাম্মেল হক, উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন ও কেন্দ্রীয় কার্য নির্বাহী সংসদের সদস্য গোলাম রব্বানী চিনু প্রমুখ উপস্থিত ছিলেন।###



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ