Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

যুক্তরাষ্ট্র সিনেটের ‘হস্তক্ষেপে’র নিন্দা সউদী আরবের

ইনকিলাব ডেস্ক : | প্রকাশের সময় : ১৮ ডিসেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

সউদী আরব নেতৃত্বাধীন ইয়েমেন যুদ্ধে যুক্তরাষ্ট্রের সামরিক সহযোগিতা বন্ধ ও সাংবাদিক জামাল খাসোগি হত্যায় সউদী আরবের ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমানকে অভিযুক্ত করে মার্কিন সিনেটে যে প্রস্তাব আনা হয়েছে, তার নিন্দা জানিয়েছে সউদী আরব। তারা বলেছে, অসত্য অভিযোগের ভিত্তিতে যুক্তরাষ্ট্র সউদী আরবের অভ্যন্তরীণ বিষয়ে
হস্তক্ষেপ করছে।
বৃহস্পতিবার যুক্তরাষ্ট্রের সিনেটে সউদী আরবের বিরুদ্ধে ওই বিল আনা হয়। তবে এ বিলটিকে বৃহত্তর অর্থে প্রতীকী হিসেবে দেখা হচ্ছে এবং এটা আইনে পরিণত হওয়ার সম্ভাবনা খুবই কম। কিন্তু এর মধ্য দিয়ে সউদী আরবের নীতির বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের আইনপ্রণেতারা কতটা ক্ষুব্ধ তারই এক সতর্কবার্তা পাঠানো হয়েছে প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্পকে।
যুক্তরাষ্ট্র সিনেটের এমন উদ্যোগের বিষয়ে একটি বিবৃতি দিয়েছে সউদী আরব। সরকারি বার্তা সংস্থা সউদী প্রেস এজেন্সি দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের ওই বিবৃতি প্রকাশ করেছে। সূত্র : বিবিসি অনলাইন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাষ্ট্র সিনেট
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ