Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

‘মিস ইউনিভার্স ২০১৮’ হলেন ফিলিপাইনের ক্যাটরিওনা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৭ ডিসেম্বর, ২০১৮, ৯:১৯ পিএম
মিস ইউনিভার্স ২০১৮ নির্বাচিত হয়েছেন ফিলিপাইনের ক্যাট্রিওনা গ্রে। সোমবার ৯৩ দেশের প্রতিযোগীর মধ্যে থেকে ২৪ বছর বয়সী ক্যাট্রিওনা শিরোপা জিতে নেন। এবার নিয়ে চতুর্থবারের মত এ সুন্দরী প্রতিযোগিতায় জিতল ফিলিপাইন। তার মাথায় মুকুট পরিয়ে দেন গত বছরের মিস ইউনিভার্স দক্ষিণ আফ্রিকার দেমি লেই- নেল-পিটার্স। থাইল্যান্ডের ব্যাংককে অনুষ্ঠিত এবারের আসরে এবারের আসরে প্রথম রানার আপ নির্বাচিত হয়েছেন দক্ষিণ আফ্রিকার তামারিন গ্রিন। তৃতীয় স্থানে আছেন ভেনেজুয়েলার স্টেফানি গুতিরেজ।

গ্রের বাবা একজন অস্ট্রেলীয় এবং মা ফিলিপিনো। গ্রে অস্ট্রেলিয়ায় বেড়ে উঠলেও পরে ম্যানিলায় চলে যান এবং সেখানে মডেল ও অভিনেত্রী হিসাবে কাজ করেন। গত তিন বছরের মধ্যে তিনি মুকুট জেতা দ্বিতীয় ফিলিপিনো। এর আগে ফিলিপাইন ২০১৫, ১৯৭৩ এবং ১৯৬৯ সালে মিস উইনিভার্স মুকুট জিতেছে। ক্যাটরিওনার জয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে আনন্দ প্রকাশ করেছে সেদেশের মানুষ। বিশ্বে দেশের সৌন্দর্য ও আভিজাত্য তুলে ধরে জয়ী ক্যাটরিওনাকে অভিনন্দন জানিয়েছেন প্রেসিডেন্ট রদ্রিগো দুতের্তেও।

চূড়ান্ত পর্বে সবাইকে মুগ্ধ করেছেন ক্যাট্রিওনা। শিক্ষার ওপর গুরুত্বারোপ করে তিনি বলেছেন, কাউকে খাবার দিলে সে পরের দিন ফের ক্ষুধা অনুভব করবে। ওষুধ দিলে জীবনে আবারও এটার দরকার হবে। কিন্তু কাউকে শিক্ষা দিলে সে সারাজীবন এটা মনে রাখবে। তিনি বলেছেন, ম্যানিলার বস্তিতে কাজ করে তিনি কঠিন পরিস্থিতির মধ্যেও সৌন্দর্য খুঁজতে শিখেছেন।

তাছাড়া, এবারের মিস ইউনিভার্স প্রতিযোগিতায় প্রথমবারের মত একজন হিজড়া হিসাবে অংশ নিয়ে মঞ্চে আলো ছড়িয়েছিলেন স্পেনের অ্যাঞ্জেলা পোন্স। মঞ্চে নিজের উপস্থিতি গৌরবের সঙ্গেই জানান দেন এই প্রতিযোগী। সূত্র: সিএনএন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মিস ইউনিভার্স


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ