Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

পরীক্ষার ম্যাচ জিতলো ভারত

প্রকাশের সময় : ২৭ জানুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : অস্ট্রেলিয়া সফরে ওয়াডে সিরিজে দুটি শতক ও দুটি অর্ধশতক তার, প্রতিটা ম্যাচেই হেরেছে দল। কিন্তু টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে আর এমন ভাগ্য বরণ করতে হয়নি বিরাট কোহলি আর ভারতকে। তার ক্যারিয়ার সেরা ৯০ রানে ভর করে ঠিকই ৩৭ রানের জয় নিয়ে মাঠ ছেড়েছে ভারত। টস হেরেও প্রথমে ব্যাট পেয়ে মনে মনে নিশ্চই খুশি হয়েছিলেন ভারত অধিনায়ক মাহেন্দ্র সিং ধোনি। ৪ ওভারেই স্কোর বোর্ডে রোহিত (৩১) ও ধাওয়ান (৫) যোগ করেন ৪০ রান। এর পরেই দলে ফেরা ওয়াটসনের ওভারে ৪১ রানে দাঁড়িয়েই দুই ওপেনারকে হারায় ভারত। বল হাতে অজিদের সফলতা বলতে এটুকুই। বাকিটা কোহলি-রায়নার ১৪.৩ ওভারে ১৩৪ রানের অসাধারণ এক জুটির গল্প। ৪ বল বাকি থাকতে ফেরেন রায়না (৩৪ বলে ৪১)। ধোনি এসে ৩ বলের মোকাবেলায় একটি করে চার ও ছ’য়ে করেন কার্যকরী ১১ রান। ৫৫ বলে ৯টি চার ও ২টি ছ’য়ে ৯০ রানে অপরাজিত থাকেন কোহলি। দলীয় সংগ্রহ ততক্ষণে ১৮৮।
জবাবে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হলেও সফরকারী বোলারদের তোপে ১৫১ রানেই থামতে হয় স্বাগতিক ব্যাটসম্যানদের। ৮ ওভার শেষে তাদের সংগ্রহ ছিল ১ উইকেটে ৮২ রান। এরপর ধ্বস নামতে শুরু করে অজি শিবিরে। ৩ উইকেট নিয়ে ভারতের সফল বোলার অভিষিক্ত জসপ্রিত বুমরাহ। এছাড়া অশ্বিন, জাদেজা ও আরেক অভিষিক্ত অলরাউন্ডার হার্ডিক পান্ডে নেন ২টি করে উইকেট। ওদিকে তিক্ত অভিষেক হয়েছে অজি ব্যাটসম্যান ট্রেভিজ হেডের (২)। অজিদের হয়ে সর্বোচ্চ ৪৪ রান করেন অ্যারোন ফিঞ্চ। তিন ম্যাচ সিরিজে ১-০তে এগিয়ে গেল ভারত।
২০১৪ সালে ঢাকায় অনুষ্ঠিত টি-২০ বিশ্বকাপের পর এই ম্যাচ দিয়ে আবার ভারতীয় দলে ফিরেছেন যুবরাজ সিং, ৫ বছর পর আশিষ নেহরা। আসছে টি-২০ বিশ্বকাপকে সামনে রেখেই হয়তো অভিজ্ঞদের দলে রেখেছেন ভারত ক্রিকেটের দল কর্তা রবি শাস্ত্রী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পরীক্ষার ম্যাচ জিতলো ভারত

২৭ জানুয়ারি, ২০১৬
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ