Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আবদুল্লাহ ইয়ামিনের সাড়ে ৬ মিলিয়ন ডলার জব্দ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৭ ডিসেম্বর, ২০১৮, ৪:৪৪ পিএম

মালদ্বীপের সাবেক প্রেসিডেন্ট আব্দুল্লাহ ইয়ামিনের বিরুদ্ধে দুর্নীতির তদন্ত শুরু হয়েছে। রোববার দেশটির আদালত তার একাউন্টের সাড়ে ৬ মিলিয়ন ডলারের লেনদেন স্থগিত করতে আদেশ দেয়ার পর পুলিশ একথা জানায়।
বার্তা সংস্থা এএফপি’র খবরে বলা হয়, শনিবার পুলিশ ইয়ামিনকে জিজ্ঞাসাবাদ শুরু করে। তিনি গত সেপ্টেম্বর মাসে নির্বাচনে পরাজিত হন। পুনরায় নির্বাচিত হওয়ার জন্য নির্বাচনে অংশ নেয়ার সময় অবৈধভাবে প্রায় দেড় মিলিয়ন ডলার গ্রহণ করার অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।
ইয়ামিনের ব্যক্তিগত একাউন্টে দু’বার সন্দেহজনকভাবে অর্থ প্রদানের ঘটনা ঘটে বলে পুলিশের কাছে অভিযোগ করেছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। সাবেক এই প্রেসিডেন্ট কঠোর হাতে মালদ্বীপ শাসন করার সময় বহু বিরোধী নেতাকে জেলে অথবা নির্বাসনে পাঠিয়েছেন। তার বিরুদ্ধে আনিত অভিযোগ অস্বীকার করেছেন ইয়ামিন। রাজনৈতিক ও আর্থিক সহযোগিতার জন্য ইয়ামিন ব্যাপকভাবে চীনের ওপর নির্ভর করায় তা ভারতের মাথা ব্যথার কারণ হয়ে দাঁড়িয়েছিল। খবর এএফপি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আবদুল্লাহ ইয়ামিন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ