Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

চার জাতীয় তারকা নিয়ে ঘর গোছালো আবাহনী

প্রকাশের সময় : ২৭ জানুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্ট : প্রিমিয়ার হকি লিগের দলবদলে অবশেষে উত্তাপ ছড়ালো গত আসরের যুগ্ম চ্যাম্পিয়ন ঢাকা আবাহনী লিমিটেড। লিগ শিরোপা ধরে রাখার লক্ষ্যে এবারও শক্তিশালী দল গড়েছে তারা। নিজেদের তাঁবুতে ভিড়িয়েছে জাতীয় দলের চার বর্তমান ও তিন সাবেক তারকা খেলোয়াড়কে। গতকাল তিন দিনব্যাপী দলবদলের শেষ দিন মোট ১৫ খেলোয়াড়কে নিবন্ধন করায় আবাহনী।
আবাহনীতে যোগ দেয়া জাতীয় দলের খেলোয়াড়রা হলেন- গোলরক্ষক অসীম গোপ, ডিফেন্ডার খোরশেদুর রহমান,ফরহাদ আহমেদ শিটুল এবং মিডফিল্ডার রোম্মান সরকার। সাবেকদের মধ্যে আছেন- ডিফেন্ডার মশিউর রহমান বিপ্লব, উইঙ্গার শেখ মো. নান্নু ও ফরোয়ার্ড মাকসুদ আলম হাবুল। পনের জনের বাকি আটজন বিজেএসপির উদীয়মান হকি খেলোয়াড়। ২২ জন খেলোয়াড়ের নিবন্ধন করার কথা থাকলে স্থানীয় দু’জন এবং বিদেশী পাঁচজনকে এখনো নিবন্ধন করায়নি আবাহনী। যদিও বিদেশী খেলোয়াড় নিবন্ধনের এখনো সময় বাকি। তবে দলে কোন তারকা ফরোয়ার্ড নেই। এখানে বিদেশী খেলোয়াড়কে দেখা যাবে বলে জানান আবাহনীর এবারের কোচ আলমগীর আলম। তিনি বলেন, ‘আমরা ভালো মানের বিদেশী ফরোয়ার্ড দলে টানবো। এ জায়গায় ভারত বা পাকিস্তানী খেলোয়াড় দেখা যেতে পারে আমাদের দলে। মিডফিল্ডেও বিদেশীরা খেলবেন। এছাড়া অন্যান্য বিভাগে দেশেসেরা খেলোয়াড়ই নেয়া হয়েছে। বিদেশিদের সমন্বয়ে আমাদের দল শক্তিশালীই হবে এবং আমরা শিরোপা ধরে রাখার জন্যই মাঠে নামবো।’ তিনি আরো বলেন,‘বিভিন্ন সার্ভিসেস দলে খেলা বা চাকুরি করার সুবাদে দেশের শীর্ষ হকি খেলোয়াড়দের এবার সম্মানী অনেক কম দেয়া হচ্ছে। সার্বিকভাবে এটি হকির জন্য ইতিবাচক নয়, আশা করি আগামীতে এ চিত্র বদলে যাবে।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চার জাতীয় তারকা নিয়ে ঘর গোছালো আবাহনী
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ