Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে তীব্র যানজট

চান্দিনা (কুমিল্লা) সংবাদদাতা | প্রকাশের সময় : ১৫ ডিসেম্বর, ২০১৮, ১২:২৬ পিএম

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের প্রায় ৪০ কিলোমিটার এলাকাজুড়ে তীব্র যানজট চলছে গত কয়েক দিন ধরে। মেঘনা টোল প্লাজা থেকে মহাসড়কের দুই প্রান্তে এ যানজট কখনো বাড়ছে কখনো কমছে। যানজটের কারণ হিসেবে মেঘনা সেতুর টোল আদায়ে ধীরগতি, হাইওয়ে পুলিশের গাফিলতি ও মেঘনা ও কাঁচপুর সেতু এলাকায় নতুন দুটি সেতুর কাজ চলাকে দায়ী করছেন সংশ্লিষ্টরা। এ সড়কে গত বৃহস্পতিবার গভীর রাত থেকে শুরু হওয়া যানজট আজ শনিবার অনেকাংশে বেড়ে গেছে। যানজটের কবলে পড়ে কয়েক হাজার পরিবহন যাত্রী চরম দুর্ভোগ পোহাচ্ছেন।

প্রচন্ড যানজটের কারণে অনেক যাত্রীকে বাধ্য হয়ে তাদের পরিবার- পরিজন নিয়ে হেঁটে গন্তব্যের উদ্দেশে রওনা দিতে দেখা যায়। যাত্রীদের অভিযোগ, সেতুর টোল আদায়ে গতি বাড়ালে এ যানজট অনেকাংশে কমে যেত। যদিও তাতে কোনো আগ্রহ নেই কর্তৃপক্ষের।
যানজট মহাসড়কের সাইনবোর্ড থেকে কাঁচপুর হয়ে মেঘনা টোল প্লাজা এবং অপর প্রান্তে দাউদকান্দি সেতু থেকে গৌরিপুর এলাকা পর্যন্ত বিস্তৃত হয়েছে। তবে যানজট নিরসনে হাইওয়ে পুলিশের তেমন কোনো তৎপরতা দেখা যায়নি বলে যাত্রীদের অভিযোগ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যানজট

১৯ জানুয়ারি, ২০২৩
৯ জানুয়ারি, ২০২৩
১৯ ডিসেম্বর, ২০২২
২৭ নভেম্বর, ২০২২
২৯ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ