Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলৌত ডেপুটি পাইলট

ইনকিলাব ডেস্ক : | প্রকাশের সময় : ১৫ ডিসেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

রাজস্থানের পরবর্তী মুখ্যমন্ত্রী হতে চলেছেন বর্ষীয়ান কংগ্রেস নেতা অশোক গেহলৌত। যাঁর সঙ্গে তাঁর মুখ্যমন্ত্রী পদ নিয়ে ‘লড়াই’ চলছিল, সেই শচীন পাইলট অশোক গেহলৌতের ডেপুটি হিসেবে কাজ করার ব্যাপারে সম্মত হয়েছেন।

গত ৩৬ ঘন্টা ধরে ৪১ বছর বয়সের শচীন পাইলটকে বোঝানোর জন্য বেশ কয়েক দফা বৈঠক চলে। বৈঠকে যোগ দেন প্রিয়াঙ্কা গান্ধীও। দলের চেনা ঐতিহ্য থেকে কিঞ্চিৎ বেরিয়ে গিয়ে দিল্লির কংগ্রেস কার্যালয়েই নাম ঘোষণা করা হয় অশোক গেহলৌতের।
দলীয় সূত্রে জানা গিয়েছে, দু’বারের মুখ্যমন্ত্রী অশোক গেহলৌত ২০১৯ সালের নির্বাচনের আগে দলীয় নেতৃত্বের প্রথম পছন্দ ছিলেন। তাঁর মতো বর্ষীয়ান নেতাকে এত গুরুত্বপূর্ণ লোকসভা নির্বাচনের আগে মনঃক্ষুণ্ণ করতে চায়নি দলীয় নেতৃত্ব। যদিও, নিজের মুখ্যমন্ত্রী পদের জন্য লড়াই জারি রেখেছিলেন শচীন পাইলটও। তাঁর দাবি ছিল, ২০১৩ সালের বিধানসভা নির্বাচনে রাজস্থানে কংগ্রেসের বিধায়ক সংখ্যা যখন ২০’তে গিয়ে ঠেকেছিল, সেই সময় তিনি দলের দায়িত্ব নিয়েছিলেন। তিনি আরও বলেছিলেন যে, মধ্যপ্রদেশেও যেমন দলের রাজ্য সভাপতি কমলনাথকে মুখ্যমন্ত্রী করা হয়েছে, তেমনটা তাঁর ক্ষেত্রেও হোক।
গত বৃহস্পতিবার এমনই একটি টুইট করে মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রীত্বের লড়াইয়ের সমাপ্তির ব্যাপারেও আভাস দিয়েছিলেন রাহুল। জ্যোতিরাদিত্য সিন্ধিয়া ও কমলনাথের ছবি দিয়ে টুইট করে তিনি লেখেন, সবথেকে বড় দুই যোদ্ধা হল ধৈর্য ও সময়। এই কথাটি আসলে লিও টলস্টয়ের।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডেপুটি পাইলট
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ