Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সিলেটের অভিষেকে মাশরাফির ‘বিদায়’!

ফয়সাল আমীন | প্রকাশের সময় : ১৪ ডিসেম্বর, ২০১৮, ১২:০২ এএম

টি-টোয়েন্টি আর টেস্টের পর ওয়ানডেতে এবার অভিষিক্ত হচ্ছে টিলা-পাহাড় ঘেঁষা, চা বাগানের নয়াভিরাম সবুজাভে মোহিত সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম। আজ বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ সিরিজের শেষ ওয়ানডে ম্যাচ অনুষ্ঠিত হবে দেশের সবচেয়ে আধুনিক ও সুন্দর সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে। এছাড়া সিরিজের একটি টি-টোয়েন্টি ম্যাচও আগামী ১৭ ডিসেম্বর এ মাঠে হবে। তবে ক্রিকেটপ্রেমীদের জন্য দু:চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছে টিকেট। কালোবাজির কালো হাতে টিকিট এখন যেন সোনার হরিণ।
২০১৪ সালের ১৭ মার্চ টি-২০ বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচ দিয়ে আন্তর্জাতিক ভেন্যু হিসেবে অভিষিক্ত হয় স্টেডিয়ামটি। এরপর বিপিএল, আন্তর্জাতিক টি-টোয়েন্টিসহ বহু ম্যাচ গড়িয়েছে এই মাঠে। তবুও সিলেট বাসীর অপেক্ষা ছিল ওয়ানডে এবং টেস্ট ম্যাচের। গত নভেম্বর বাংলাদেশ-জিম্বাবুয়ে ম্যাচ দিয়ে টেস্টেও অভিষেক হয় দেশের একমাত্র গ্রিন গ্যালারি থাকা স্টেডিয়ামটির। আর আজকের ম্যাচের মধ্য দিয়ে ওয়ানডেতে অভিষিক্ত হবে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম।
এদিকে সিলেটে বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ সিরিজের শেষ ওয়ানডে ম্যাচ দু’দলের কাছেই খুব গুরুত্বপূর্ণ। বলা যায় সিরিজের ফাইনাল এটি। কেননা আগের দুটি ম্যাচের একটিতে জিতেছে বাংলাদেশ অপরটি ওয়েস্ট ইন্ডিজ। তাই, এই ম্যাচের উপর নির্ভর করবে কার হাতে উঠছে সিরিজের শিরোপা।
ওয়ানডে সিরিজের শেষ ম্যাচ এবং একটি টি-টোয়েন্টি খেলতে ইতোমধ্যেই সিলেটে পৌঁছেছে বাংলাদেশ এবং ওয়েস্ট ইন্ডিজ দল। গতপরশু বিকাল সোয়া ৪টায় বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে সিলেটে পৌঁছায় তারা। এই ফাইনালে জয়ের লক্ষ্যে গতকালই দুদলই অনুশীলন করে মাঠে। ওয়ানডেতে অভিষেক, সিরিজের ফাইনাল ছাড়াও এই ম্যাচে আরেকটি ইতিহাসের স্বাক্ষী হতে পারেন সিলেটের ক্রিকেটপ্রেমীরা। এটিই হতে পারে দেশের মাটিতে অধিনায়ক মাশরাফির আন্তর্জাতিক ক্যারিয়ারের শেষ ম্যাচ। কারণ বিশ্বকাপ ক্রিকেটের আগে দেশের মাটিতে বাংলাদেশের আর কোন ওয়ানডে ম্যাচ নেই।
আর সংসদ নির্বাচনে নড়াইল-২ আসন থেকে প্রার্থী হওয়া মাশরাফি কয়েকদিন আগে নিজেই গণমাধ্যমে বলেছিলেন- সিলেটে খেলা শেষে হজরত শাহজালাল (রহ.) ও হজরত শাহপরাণ (রহ.) এর মাজার জিয়ারত করে নির্বাচনী প্রচারণায় নামবেন তিনি।
সিলেটে অভিষেক টেস্ট ম্যাচে জিম্বাবুয়ের কাছে পরাজিত হয় বাংলাদেশ। কিন্তু এবার অভিষেক ওয়ানডে আর মাশরাফির শেষ ম্যাচে টাইগারদের বিজয় দেখতে চান সিলেটের ক্রিকেট পাগল দর্শকরা।
তবে টাইগারের বিজয় স্বচক্ষে দেখতে মাঠমুখী হওয়া নিশ্চয়তা নিয়ে চরম বিড়ম্বনায় পড়েছেন ক্রিকেটেপ্রেমীরা। ‘টিকিট চাই, টিকিট নাই’- এই দুই শব্দের ঘুরপাক খাচ্ছেন তারা। টিকিটের জন্য হুমড়ি খেয়ে পড়ে হাজার হাজার সমর্থক। কিন্তু দর্শকদের সেই আকাক্সক্ষার মাঝে বড় দেয়াল হয়ে দাঁড়িয়েছে টিকেট। গতকাল সকাল থেকেই স্টেডিয়ামের বাইরে টিকিট কিনতে আসা ভক্তদের দীর্ঘ লাইন পড়ে। কিন্তু দীর্ঘসময় পরও টিকিট না পেয়ে হতাশ ও ক্ষুব্ধ হয়ে ফেরেন প্রত্যাশীদের অনেকেই। এদিকে ম্যাচের টিকিট কালোবাজারে পাওয়া যাচ্ছে বলে জানা গেছে। অনেকে স্টেডিয়ামের বাইরে বেশি দামে টিকিট বিক্রির চেষ্টা চালাচ্ছেন। ফেসবুকের বিভিন্ন পেজেও মিলছে আকাশছোঁয়া দামে সেই সব অধরা টিকিটের খোঁজ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মাশরাফির বিদায়
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ