Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিলেন কেসিআর

ইনকিলাব ডেস্ক : | প্রকাশের সময় : ১৪ ডিসেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

দ্বিতীয়বার তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী পদে শপথ নিলেন তেলেঙ্গানা রাষ্ট্রীয় সমিতি (টিআরএস)-র প্রধান কে চন্দ্রশেখর রাও। মঙ্গলবার তেলেঙ্গানার রাজভবনে শপথ বাক্য পাঠ করান রাজ্যপাল ইএসএল নরসীমান। একইসঙ্গে উপ-মুখ্যমন্ত্রী পদে শপথ নেন মুহাম্মদ মাহমুদ আলি। ১১৯ সদস্যের তেলেঙ্গানা বিধানসভায় ৮৮টি আসনে জয়ী হয়ে একক সংখ্যাগরিষ্ঠতা লাভ করে টিআরএস। গাজেওয়াল বিধানসভা কেন্দ্র থেকে কেসিআর ৫০ হাজার ভোটে জয়ী হন। যদিও এদিন নব নির্বাচিত সরকারের মন্ত্রিসভা গড়ার বিষয়ে কিছুই জানাননি মুখ্যমন্ত্রী চন্দ্রশেখর রাও। দলীয় সূত্রে খবর, সম্ভবত শুক্রবার বা শনিবার মন্ত্রিসভা গঠন করবেন চন্দ্রশেখর।

অন্যদিকে তেলেঙ্গানা বিধানসভায় নবনির্বাচিত বিধায়কদের মধ্যে ৭৩ জনের বিরুদ্ধে রয়েছে ফৌজদারি মামলা। যা ২০১৪ সালের তুলনায় ৫ শতাংশ বৃদ্ধি পেয়েছে। ২০১৪ সালে মোট ৬৭ জন বিধায়কের বিরুদ্ধে ফৌজদারি মামলা ছিল। যা এবার বেড়ে হল ৭৩ জনের বিরুদ্ধে। এমনটাই তথ্য উঠে এসেছে অ্যাসোসিয়েশন অফ ডেমক্র্যাটিক রিফর্মস বা এডিআর-এর রিপোর্টে।
সূত্র : টাইমস অব ইন্ডিয়া।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ