Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

মিল্লাতের প্রর্থিতা হাইকোর্টে স্থগিত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ ডিসেম্বর, ২০১৮, ৩:৩৭ পিএম

দুর্নীতি মামলায় দন্ড থাকায় আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির জামালপুর-১ (বকশীগঞ্জ-দেওয়ানগঞ্জ) আসনের প্রার্থী এম রশিদুজ্জামান মিল্লাতের প্রার্থিতা বৈধ ঘোষণা করে দেয়া নির্বাচন কমিশনের সিদ্ধান্ত স্থগিত করেছেন হাইকোর্ট। বৃহস্পতিবার হাইকোর্টের বিচারপতি জে বি এম হাসান ও বিচারপতি মো. খায়রুল আলমের সমন্বয়ে গঠিত বেঞ্চ এই আদেশ দেন। আদালতে দুদকের পক্ষে ছিলেন আইনজীবী অ্যাডভোকেট খুরশীদ আলম খান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মোতাহার হোসেন সাজু।
খুরশীদ আলম খান বলেন, ওয়ান-ইলাভেনের সময় দুর্নীতির মামলায় রশিদুজ্জামান মিল্লাতের সাত বছরের সাজা হয়। পরে এর বিরুদ্ধে আপিল করে তিনি মামলা থেকে খালাস পান। দুদক ও রাষ্ট্রপক্ষ লিভ টু আপিল করলে আপিল বিভাগ মামলাটি পুনঃশুনানির জন্য পাঠায়।
এ অবস্থায় রিটার্নিং কর্মকর্তা রাশিদুজ্জামান মিল্লাতের মনোনয়নপত্র বাতিল করলেও নির্বাচন কমিশনে আপিল করে প্রার্থিতা ফিরে পান তিনি। নির্বাচন কমিশনের এ সিদ্ধান্তের বিরুদ্ধে হাইকোর্টে রিট করেন ওই আসনে আওয়ামী লীগের প্রার্থী আবুল কালাম আজাদ। শুনানি শেষে আদালত নির্বাচন কমিশনের সিদ্ধান্ত স্থগিত করে রুল জারি করায় মিল্লাত আর নির্বাচন করতে পারছেন না বলে রিটকারী পক্ষের আইনজীবী জানান।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ