Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সিলেট ২ আসনে ইলিয়াস স্ত্রীর প্রার্থিতা স্থগিত

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ১৩ ডিসেম্বর, ২০১৮, ৩:১৯ পিএম

সিলেট ২ আসনে বিএনপি নেতা ’নিখোঁজ’ এম. ইলিয়াস আলীর স্ত্রী ঐক্যফ্রন্টের প্রার্থী তাহসিনা রুশদীর লুনার প্রার্থীতা স্থগিত করেছেন আদালত। উচ্চ আদালতে দায়েরকৃত একটি রিট আবেদনের শুনানী শেষে গণপ্রতিনিধিত্ব অধ্যাদেশ লঙ্ঘনের অভিযোগে তার প্রার্থীতা স্থগিত করা হয়।
রিট আবেদনে উল্লেখ করা হয়, সিলেট-২ (বিশ^নাথ-ওসমানীনগর) আসনের ঐক্যফ্রন্ট মনোনীত বিএনপি প্রার্থী তাহসিনা রুশদীর লুনা ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যাপনা করতেন। গণপ্রতিনিধিত্ব অধ্যাদেশ অনুযায়ী নির্বাচন করতে হলে তিন বছর আগে চাকুরি ছাড়তে হয়। কিন্তু তাহসিনা রুশদীর লুনার চাকুরি ছাড়ার তিনবছর সময় পার হয়নি।
বৃহস্পতিবার রিট আবেদনটির শুনানী শেষে বিচারক লুনার প্রার্থীতা স্থগিত করেন।

প্রসঙ্গত, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিলেট-২ আসনটি মহাজোটের শরীক জাতীয় পার্টিকে ছেড়ে দেয় আওয়ামী লীগ। বর্তমান সাংসদ জাতীয় পার্টির কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব ইয়াহইয়া চৌধুরী এহিয়া আসনটি থেকে এবারও মহাজোটের প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন।এছাডা ওই আসলে স্বতন্ত্র প্রাথী হিসেব রয়েছেন, আওয়ামীলীগ নেতা ও সাবেক উপজেলা চেয়ারম্যান মুহিবুর রহমান, ড. এনামুল হক সরদার। উল্লেখ্য যে এই আসনটি বিএনপি তথা ঐক্যফরনটের বিজয় নিশ্চিত ছিল, মহাজোটের দুর্বল প্রাথী সহ, ইলিয়াস আলীর ব্যকতি ইমেজ তথা নিঁখোজ ইলিয়াস আলী ভোটের মাঠের চরম শক্তিশালী হয়ে উঠেছিলেন, তার জন্য ভোটারদের ইমোশনাল ইমেজ অশেষ।

 



 

Show all comments
  • Mohammed Kowaj Ali khan ১৩ ডিসেম্বর, ২০১৮, ৫:৩৯ পিএম says : 0
    ওরা যাহা করিতেছে মারাত্বক অন্যায় করিতেছে। ওরা ধংস হইবে।
    Total Reply(0) Reply
  • Mohammed Kowaj Ali khan ১৩ ডিসেম্বর, ২০১৮, ৮:৫১ পিএম says : 0
    ওরা যাহা করিতেছে মারাত্বক অন্যায় করিতেছে। ওরা ধংস হইবে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ