Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ঠাকুরাগাঁ-৩ আসনের নৌকার প্রচারণায় হামলা, সাংবাদিকদের ছবি তুলতে পুলিশী বাধা

রাণীশংকৈল (ঠাকুরগাঁও) সংবাদদাতা | প্রকাশের সময় : ১১ ডিসেম্বর, ২০১৮, ১:১৪ পিএম

(রাণীশংকৈল-পীরগঞ্জ) ঠাকুরগাঁও-৩ আসনের নৌকার প্রচারণায় হামলা করেছে পীরগঞ্জ উপজেলার স্বতন্ত্র প্রার্থীর সমর্থকরা। নৌকা প্রতীকে মনোনয়ন পাওয়া মহাজোটের প্রার্থী বর্তমান সংসদ সদস্য অধ্যাপক ইয়াসিন আলীর প্রচারণায় বাধা দিয়ে হামলা চালানোর অভিযোগ উঠেছে। এ ঘটনায় সংবাদকর্মীদের বাধা দিয়েছে পীরগঞ্জ থানা পুলিশ।
সোমবার বিকেলে পীরগঞ্জ উপজেলার পৌর শহরের পশ্চিম বাসষ্ট্যান্ড এলাকায় এ ঘটনা ঘটে। এসময় আহত হয় পীরগঞ্জ উপজেলা ওয়ার্কার্স পাটির সভাপতি আবু জাহেদ। ওয়ার্কার্স পাটির নেতা ও বর্তমান এমপি ইয়াসিন আলীর অভিযোগ স্থানীয় আ’লীগ নেতা স্বতন্ত্র প্রার্থী ইমদাদুল হকের সমর্থকরা এই হামলা চালিয়েছে। তিনি বলেন, আমি এখানে নৌকা প্রতীকে মহাজোট থেকে মনোনয়ন পেয়েছি। উনি ( ইমদাদুল হক) আ’লীগ থেকে মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে দাঁড়িছেন। এখন আমার প্রচারণায় বাধা দিচ্ছেন। নৌকার প্রচারণা আমাকে চালাতে দিবেন না তিনি। নৌকা প্রচারণার সময় তার লোকজন আমার উপর ও আমার দলীয় নেতা কর্মীদের উপর হামলা চালায়। এ ঘটনায় থানায় মৌখিক ভাবে অভিযোগ করেছেন বলে জানান ইয়াসীন আলী।
এদিকে স্বতন্ত্র প্রার্থী ইমদাদুল হক হামলার অভিযোগটি অস্বীকার করেছেন। তিনি বলেন, আমরা পীরগঞ্জে ছিলাম না। এটি নিচ্ছই পাতানো খেলা ছাড়া কিছুই নয়। আ’লীগ, ছাত্রলীগ বা অঙ্গ সংগঠনের কেউ এ ধরনের ঘটনার সাথে জড়িত ছিলনা। আমার নির্বাচন বানচাল করার জন্য আমার বিরুদ্ধে এমন ষড়যন্ত্র মূলক অভিযোগ তোলা হচ্ছে।
অপর দিকে স্থানীয় সংবাদকর্মীরা হামলার ঘটনার ছবি তুলতে গেলে পীরগঞ্জ থানার ওসি বজলুর রশিদ তাতে বাধা দেয়। আর টিভি স্টাফ রিপোর্টার জয়নাল আবেদীন বাবুল জানান, ঘটনা চলাকালে ক্যামরা দিয়ে ছবি তোলা হচ্ছিল । এ সময় ওসি বজলুর রশিদ সহ একদল পুলিশ সাংবাদিকদের ছবি তুলতে বাধা দেয়। সাংবাদিকদের কাজে বাধা দেওয়ায় ঠাকুরগাঁও প্রেসক্লাব সভাপতি ও সম্পাদক। এপ্রসঙ্গে পীরগঞ্জ থানার ওসি বজলুর রশিদ জানান, এমপি ইয়াসিন আলী নৌকার প্রচারণায় সময় স্বতন্ত্র প্রার্থী ইমদাদুল হকের সমর্থকদের সাথে ঠেলা ঠেলির ঘটনা ঘটে। এ সময় এক নেতা আহত হয়। এক পর্যায় পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। ওসি বজলূর রশিদ সাংবাদিকদের জানান, নৌকার প্রচারণায় বাধা ও হামলার ঘটনার লিখিত অভিযোগ পেলে অপরাধীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ