Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

শফিক রেহমানের জামিন নাকচ

প্রকাশের সময় : ৬ মে, ২০১৬, ১২:০০ এএম

কোর্ট রিপোর্টার : প্রধানমন্ত্রীর ছেলে সজীব ওয়াজেদ জয়কে অপহরণ ও হত্যার ষড়যন্ত্রের মামলায় প্রবীণ সাংবাদিক শফিক রেহমানের জামিন আবেদন নাকচ করেছেন আদালত। গতকাল ঢাকা মহানগর দায়রা জজ আদালতের বিচারক মো: কামরুল হোসেন মোল্লা এ আদেশ দেন। এর আগে দুই দফা রিমান্ড শেষে শফিক রেহমানকে ২৭ এপ্রিল কারাগারে পাঠানোর নির্দেশ দেন ঢাকা মহানগর হাকিম এস এম মাসুদ জামান। পরে সেই আদেশের বিরুদ্ধে আসামির আইনজীবীরা জজ আদালতে জামিন আবেদন করেন।
মামলার নথি সূত্রে জানা গেছে, যুক্তরাষ্ট্র প্রবাসী জয়ের ব্যক্তিগত তথ্য পেতে ওই দেশে থাকা এক বিএনপি নেতার ছেলে রিজভী আহমেদ সিজার এফবিআইর এক কর্মকর্তাকে ঘুষ দিয়েছিলেন। পরে এ বিষয়টি ওই দেশের আদালতে প্রমাণিত হয় এবং গত বছর সিজারকে দ- দিয়ে যুক্তরাষ্ট্রের আদালত রায় দেয়। রায়ে বলা হয়, বাংলাদেশের প্রধানমন্ত্রীর ছেলের ক্ষতি করার লক্ষ্যে তার ব্যক্তিগত তথ্য পেতে আসামি এফবিআইয়ের এক এজেন্টকে ঘুষ দিয়েছিলেন। ঘুষ দিয়ে তথ্য পাওয়ার পর তা সিজার বাংলাদেশে সরবরাহ করেছিলেন। ওই রায়ের পর জয়কে অপহরণের চক্রান্তের ঘটনায় ডিবি পুলিশের পরিদর্শক ফজলুর রহমান ২০১৫ সালের ৩ আগস্ট বাদি হয়ে রাজধানীর পল্টন মডেল থানায় মামলা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শফিক রেহমানের জামিন নাকচ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ