Inqilab Logo

মঙ্গলবার, ০৯ জুলাই ২০২৪, ২৫ আষাঢ় ১৪৩১, ০২ মুহাররম ১৪৪৬ হিজরী

দক্ষিণ-পশ্চিমের ৩৬টি আসন এলাকার দৃশ্যপট পরিবর্তন, শহর গ্রাম নেতা-কর্মীদের পদভারে কাঁপছে

যশোর ব্যুরো | প্রকাশের সময় : ১০ ডিসেম্বর, ২০১৮, ৬:১০ পিএম

যশোর, খুলনা, ঝিনাইদহ, কুষ্টিয়া, মাগুরা, নড়াইল, সাতক্ষীরা, বাগেরহাট, মেহেরপুর ও চুয়াডাঙ্গার ৫৯টি উপজেলা নিয়ে দক্ষিণ-পশ্চিমাঞ্চল। এই অঞ্চলের ২২ হাজার বর্গকিলোমিটারের ১০ জেলার ৩৬টি সংসদীয় আসন এলাকায় প্রার্থীদের প্রতীক বরাদ্দের পরই দৃশ্যপট পরিবর্তন হয়ে যায়। সরগরম হয়ে ওঠে ভোটের মাঠ। চারিদিকে জমজমাট অবস্থা। শহর ও গ্রাম পাড়া মহল্লায় সমানতালে চলছে নির্বাচনী প্রচারণা। বাঁধভাঙ্গা জোয়ারের মতো নেতা, কর্মী ও সমর্থকরা মাঠে নেমে পড়েন। তাদের পদভারে এলাকা রীতিমতো কাঁপছে। বিশেষ করে বিরোধী দলীয় নেতা-কর্মীরা টানা এক দশক পর নির্বাচন উপলক্ষে দলবদ্ধভাবে মাঠে নামতে পেরেছেন। সব মিলিয়ে ভোট রাজনীতি উঠেছে তুঙ্গে।
দক্ষিণ-পশ্চিমাঞ্চলে জেলাওয়ারী আসন সংখ্যা হচ্ছে খুলনা ৬টি, যশোর ৬টি, ঝিনাইদহ ৪টি, কুষ্টিয়া ৪টি, চুয়াডাঙ্গা ২টি, মেহেরপুর ২টি, মাগুরা ২টি, নড়াইল ২টি, বাগেরহাট ৪টি, সাতক্ষীরায় ৪টি। এ অঞ্চলের রাজনৈতিক দলের নেতা, কর্মী ও সমর্থকদের কদরও বেড়ে গেছে বহুগুণে। জেলা ও উপজেলায় প্রার্থীদের পক্ষে শো-ডাউন চলছে জোরেশোরে। সবাই নির্বাচনী মাঠ গুছাতে ব্যতিব্যস্ত।



 

Show all comments
  • M.mabud ১০ ডিসেম্বর, ২০১৮, ৭:২৯ পিএম says : 0
    Sobar sate alap kore mate namar onurut bulte hobe kaleder ziar mukter Joni amader daner shise vote dite hobe okay thanks
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ