Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সিলেটে মাঠে নৌকা ধানের প্রার্থী মোমেন-মুক্তাদির

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ১০ ডিসেম্বর, ২০১৮, ৬:০৩ পিএম

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সারাদেশের সাথে সিলেটেও সম্পন্ন হয়েছে প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ। প্রতীক বরাদ্দ পাওয়ার পরপরই বড় দুইটি জোটের প্রার্থীরা শুরু করেছেন আনুষ্ঠানিক প্রচার কাজ। সোমবার দুপুরে নগরীর ধোপাদিঘীরপাড়ে নিজ বাসভবন হাফিজ কমপ্লেক্সে নির্বাচনী কার্যালয় উদ্বোধন করা হয় আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহানজোটের প্রার্থী ড. এ কে এ মোমেনের নৌকা প্রাতীকের। অন্যদিকে ড. কামালের নেতৃত্বাধীন জাতীয় ঐক্যফ্রন্ট মনোনীত ধানের শীষ প্রতীকের প্রার্থী খন্দকার আব্দুল মুক্তাদিরের কার্যালয় উদ্বোধন আজ মঙ্গলবার। নগরীর উত্তর কাজীটুলাস্থ ইলেকট্রিক সাপ্লাই রোডের একটি কমিউনিটি সেন্টারে কার্যালয় করছেন এ প্রার্থী। তবে প্রতীক বরাদ্দ পাওয়ার পরপরই খন্দকার আব্দুল মুক্তাদির দলের নেতাকর্মীকে সাথে নিয়ে হযরত শাহজালাল (রহ.) এর মাজার জিয়ারত করেন। এরপর তিনি দরগা থেকে বন্দরবাজার পর্যন্ত ব্যবসায়ী ও পথচারীদের মধ্যে গণসংযোগ করেন।

হযরত শাহজালাল (র.)-এর মাজার জিয়ারতের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে নির্বাচনী প্রচারণা শুরু করলেন মর্যাদাপূর্ণ সিলেট-১ আসনে বিএনপি ও ঐক্যফ্রন্ট মনোনীত সংসদ সদস্য প্রার্থী খন্দকার আব্দুল মুক্তাদির। সোমবার বেলা ১১টায় বিপুল সংখ্যক নেতাকর্মীর উপস্থিতিতে তিনি মাজার জিয়ারত করেন। মাজার জিয়ারত পরে দরগাহ গেইটে সমবেত নেতাকর্মী ও সাধারণ মানুষের উদ্দেশ্যে সংক্ষিপ্ত বক্তব্যে খন্দকার আব্দুল মুক্তাদির বলেন, দেশে নির্বাচনের সুষ্ঠু পরিবেশ নেই। তারপরও মহান আল্লাহর ওপর ভরসা করে সিলেটের আপামর জনতার উপর আস্থা রেখে নির্বাচনে এসেছি। ইনশাআল্লাহ আমাদের বিজয় সুনিশ্চিত। গণতন্ত্র এবং দেশের সার্বভৌমত্ব একাত্ম হয়ে কাজ করার জন্য নেতাকর্মী এবং সাধারণ মানুষের প্রতি আহবান জানান খন্দকার আব্দুল মুক্তাদির।

জনগণ পরিবর্তন চায় উল্লেখ করে খন্দকার আব্দুল মুক্তাদির বলেন, আওয়ামী দুঃশাসনের কবল থেকে সাধারণ জনগণ মুক্তি চায়। গণতন্ত্রকে ফিরিয়ে আনতে এবং এম. সাইফুর রহমানের অসমাপ্ত কাজ সম্পূর্ণ করার ধানের শীষের পক্ষে সবাইকে ঐক্যবদ্ধভাবে হতে হবে।

মাজার জিয়ারতকালে উপস্থিত ছিলেন- বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা ড. এনামুল হক চৌধুরী, সিলেট মহানগর বিএনপির সহ সভাপতি সিটি কাউন্সিলর ফরহাদ চৌধুরী শামীম, হুমায়ুন কবির শাহীন, সিটি কাউন্সিলর রেজাউল হাসান কয়েস লোদী ও জিয়াউল গণি আরেফীন জিল্লুর, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আজমল বখত চৌধুরী সাদেক, সাংগঠনিক সম্পাদক, মাহবুব চৌধুরী, বিএনপি নেতা আজির উদ্দিন চেয়ারম্যান, এ কে এম তারেক কালাম, আব্দুস শহীদ চেয়ারম্যান, ইলিয়াস আলী মেম্বার, বদরুন নূর সায়েক, সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির পরিচালক জিয়াউল হক জিয়া, আমির হোসেন, ২৪ নং ওয়ার্ড বিএনপির সভাপতি সৈয়দ বাবলু, ওয়ারিস আলী, নজিবুর রহমান নজিব, নূরুল আলম সিদ্দিকী খালেদ, সিদ্দিকুর রহমান পাপলু, আনোয়ার হোসেন মানিক, আজিজ হোসেন, আ ফ ম কামাল, সাঈদ আহমদ, জিয়াউর রহমান দীপন, ইসলাম উদ্দিন, রফিকুল ইসলাম, সুদীপ জ্যোতি এ্যাশ, ফজলে রাব্বী আহসান প্রমুখ।

মাজার জিয়ারত পরে খন্দকার আব্দুল মুক্তাদির দরগাহ গেইট থেকে শুরু করে নগরীর বন্দরবাজারস্থ সুরমা মার্কেট পর্যন্ত সর্বস্তরের জনগণের মধ্যে গণসংযোগ করেন।

এর আগে সকালে সিলেটের জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং অফিসারের কাছ থেকে নির্বাচনের প্রতীক সংগ্রহ করেন সিলেট-১ আসনে বিএনপি মনোনীত প্রার্থী খন্দকার আব্দুল মুক্তাদির।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ