Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

বিএসএফের নির্যাতনে বাংলাদেশি ২ দিনমজুর আহত

বিরলে গভীর রাতে গুলি সীঁমান্তে আতঙ্ক

বিরল (দিনাজপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৮ ডিসেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

দিনাজপুরের বিরল সীঁমান্তে গভীর রাতে ভারতীয় বিএসএফ কর্তৃক গুলি ছঁড়ে সীঁমান্ত এলাকায় আতংক সৃষ্টি ও বাংলাদেশি দুই দিনমজুরকে মারপিট করার ঘটনা ঘটেছে। এ ঘটনায় ধান কাটার জন্য কাজে যাওয়া দুই দিনমজুর আহত হয়েছে। বিএসএফ এর গুলি ছুড়ার পর আতঙ্কে রয়েছে সীঁমান্ত এলকার মানুষ। শনিবার দুই দেশের পতাকা বৈঠক হবে।

জানা গেছে, বৃহস্পতিবার রাত ২টার দিকে উপজেলার ধর্ম্মজইন সীঁমান্ত এলাকায় হঠাৎ ভারতীয় বিএসএফ বাংলাদেশের দিকে লক্ষ্য করে পরপর দুই রাউন্ড গুলি ছুড়ে আতঙ্ক সৃষ্টি করে। একই রাত ভোর সাড়ে ৫টার দিকে ওই এলাকার আব্দুল বারেকের পুত্র দিনমজুর জামাল হোসেন (৪০) ও আব্দুল কুদ্দুসের পুত্র রিয়াজুল ইসলাম (৪০) ধান কাটা কাজের জন্য বাংলাদেশের অভ্যন্তরে সীঁমান্ত এলাকার মেইন ৩২১/১ এসের কাছে পৌঁছলে ভারতীয় বিএসএফ ওই দিনমজুরদের গতি রোধ করে রাইফেলের বাট ও লাঠি দিয়ে অমানুষিকভাবে নির্যাতন করে। বিএসএফের প্রহারে আহত দুই দিনমজুরের মধ্যে জামালের অবস্থা আশঙ্কাজনক। বিএসএফ চলে যাওয়ার পর স্থানীয় জন সাধারণ আহত জামালকে সংজ্ঞাহীন অবস্থায় উদ্ধার করে দিনাজপুর এম. আব্দুর রহিম মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎস্যার জন্য ভর্তি করেছে। এ ব্যাপারে দিনাজপুর কুঠিবাড়ী ৪২ বর্ডার গার্ড ব্যাটালিনের (বিজিবি) অধিনায়ক লে. কর্নেল গাজী নাহিদুজ্জামানের (পিএসসি) কাছে মুঠোফোনে জানতে চাওয়া হলে তিনি জানান, আমি বিষয়টি জেনেছি। আমরা এ ঘটনায় বিএসএফকে পতাকা বৈঠকের জন্য আমন্ত্রণ জানিয়েছি। এ রিপোর্ট লেখা পর্যন্ত বিএসএফ গুলি ছুড়া ও বাংলাদেশি মজুরকে মারপিট করার সঠিক কোনো কারণ জানা জায়নি। তবে বিজিবির পক্ষ থেকে বিএসএফকে শনিবার পতাকা বৈঠকে আমন্ত্রণ জানানো হয়েছে বলে জানা গেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আহত


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ