Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

প্রথম দিন আমিরাতের মুখোমুখি সোহানরা

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৬ ডিসেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

 শুরু হচ্ছে আট দেশের অংশগ্রহণে এসিসি ইমার্জিং এশিয়া কাপ। গত বছর এসিসি ইমার্জিং কাপ হয়েছিল বাংলাদেশে, তাতে নেতৃত্ব দিয়েছিলেন নাসির হোসেন। এই বছর সেই টুর্নামেন্ট হচ্ছে পাকিস্তান ও শ্রীলঙ্কায়, আর তাতে বাংলাদেশের অধিনায়ক কাজী নুরুল হাসান সোহান। জুনিয়র টাইগাররা নিজেদের প্রথম ম্যাচে মুখোমুখি হবে সংযুক্ত আরব আমিরাতের।
এবারের ইমার্জিং কাপে বাংলাদেশ রয়েছে ‘বি’ গ্রুপে। সেখানে জুনিয়র টাইগারদের প্রতিপক্ষ পাকিস্তান, হংকং ও আরব আমিরাত। ৬ ডিসেম্বর আমিরাতের বিপক্ষে প্রথম ম্যাচ খেলার পর ৭ ডিসেম্বর নিজেদের দ্বিতীয় ম্যাচে নামবে হংকংয়ের বিপক্ষে। আর ৯ ডিসেম্বর পাকিস্তানের বিপক্ষে গ্রæপ পর্বের তৃতীয় ও শেষ ম্যাচ খেলবে বাংলাদেশ। তিনটি ম্যাচই হবে করাচিতে।
অন্যদিকে, ‘এ’ গ্রæপে আছে আফগানিস্তান, ভারত, ওমান এবং শ্রীলঙ্কা। তাদের খেলাগুলো হবে শ্রীলঙ্কার কলম্বোতে। দুই গ্রæপের শীর্ষ দুটি করে মোট চারটি দল উঠবে সেমি ফাইনালে। দুটি সেমি ফাইনাল এবং ফাইনাল ম্যাচটি হবে শ্রীলঙ্কায়। ১৩ ডিসেম্বর প্রথম সেমিতে নামবে ‘এ’ গ্রæপের চ্যাম্পিয়ন এবং ‘বি’ গ্রæপের রানার্সআপ। আর দ্বিতীয় সেমিতে নামবে ‘বি’ গ্রæপের চ্যাম্পিয়ন এবং ‘এ’ গ্রুপের রানার্সআপ। আগামী ১৫ ডিসেম্বর কলম্বোর আর প্রেমাদাসা স্টেডিয়ামে হবে ফাইনাল ম্যাচ।
বাংলাদেশের স্কোয়াড:
নুরুল হাসান (অধিনায়ক), মোসাদ্দেক হোসেন, নাজমুল হোসেন, মিজানুর রহমান, শফিউল ইসলাম, জাকির হাসান, সাইফ হাসান, ইয়াসির আলি, তানভীর ইসলাম, আফিফ হোসেন, নাঈম হাসান, শরিফুল ইসলাম, কাজি অনিক, খালেদ আহমেদ, মোহর শেখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইমার্জিং কাপ
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ