Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

পেকুয়ায় ‘বন্দুকযুদ্ধে’ যুবক নিহত

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ৫ ডিসেম্বর, ২০১৮, ১১:১৬ এএম
কক্সবাজারের পেকুয়ায় র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ তারেক (৩০) নামে এক যুবক নিহত হয়েছেন। র‌্যাবের দাবি, নিহত তারেক স্বরাষ্ট্র মন্ত্রণায়ের তালিকাভুক্ত শীর্ষ জলদস্যু। তিনি দিদার বাহিনীর সেকেন্ড-ইন কমান্ড। তার বিরুদ্ধে কক্সবাজার জেলার বিভিন্ন থানায় দস্যুতা, ডাকাতি ও অস্ত্র আইনে চারটি মামলা রয়েছে।
 
বুধবার ভোর সাড়ে ৪টার দিকে কক্সবাজারের পেকুয়ার মগনামা এলাকায় এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।
 
র‌্যাব-৭ এর কক্সবাজার ক্যাম্পের কোম্পানি কমান্ডার মেজর মেহেদী হাসান জানান, সাগরে মাছসহ নৌকা লুট ও জেলেদের অপহরণ করে মুক্তিপণ দাবির ঘটনা সম্প্রতি বেড়ে যায়। এ নিয়ে নৌকার মালিকদের অভিযোগও আসে। জলদস্যুদের নিয়ে এলাকায় আতঙ্ক চলছিল।
 
বুধবার তারেক ও তার সহযোগীরা মুক্তিপণের টাকা নিতে পেকুয়ার মগনামায় আসছে, এমন গোপন তথ্যের ভিত্তিতে র‌্যাবের একটি টহল দল সেখানে অভিযানে যায়। উপস্থিতি টের পেয়ে জলদস্যুরা র‌্যাবকে লক্ষ্য করে গুলি ছোড়ে। র‌্যাবও পাল্টা গুলি চালায়।
 
একপর্যায়ে জলদস্যুরা পালিয়ে গেলে ঘটনাস্থল থেকে এক জলদস্যুকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়। সেখানে দায়িত্বরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ